শিরোনাম

টুকরা সংবাদ (২০ ফেব্রুয়ারি-২০১৮)

প্রিন্ট সংস্করণ  |  ০৩:৩৬, ফেব্রুয়ারি ২০, ২০১৮

প্রশিক্ষণ
জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি॥ নীলফামারীর জলঢাকায় পল্লী দারিদ্র ফাউন্ডেশন বিমোচনের কার্যলয়ে গত রোববার দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। দারিদ্র দূরীকরণ আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য পিডিবিএফ এর কার্যক্রম সম্প্রসারণ প্রকল্পের উদ্যোগে প্রশিক্ষণ অনুষ্ঠানে অংশগ্রহণ করে বিভিন্ন ইউনিয়নের অতি-দরিদ্র সীমার নীচে অবস্থানরত মানুষের ভাগ্যোন্নয়নে এই প্রশিক্ষণ বলে জানান, পল্লী দারিদ্র ফাউন্ডেশন বিমোচনের কর্মকর্তা মো. মছলে উদ্দিন।

চক্ষু ক্যাম্প
ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি॥ ময়মনসিংহের ভালুকার হবিরবাড়ী শেডবোর্ড কার্যালয়ে এলাকার বিভিন্ন বয়সী চক্ষু রোগীদের জন্য ফ্রি চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয় ১৯ ফেব্রুয়ারি সোমবার সকালে। আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের সমৃদ্ধি কর্মসূচীর আওতায় স্বাস্থ্য ও পুষ্টি কার্যক্রমের উদ্যোগে আয়োজিত ফ্রি চক্ষু ক্যাম্পে দিন ব্যাপি প্রায় ৩০০ রোগীর চিকিৎসার আয়োজন করা হয়। চিকিৎসা ক্যাম্পে রোগীদের সেবা প্রদান করেন নেপালী ডা. বিবেক আচার্য, চক্ষু বিশেষজ্ঞ ডা. বদরুল আলম, ডা. আমিনুল ইসলামসহ ৩৮ জন সেবিকা ও ৫ জন ডিপ্লোমা ডা. ছিলেন।

শহীদ মিনার নির্মাণ
লক্ষ্মীপুর প্রতিনিধি॥ লক্ষ্মীপুরে শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করেছে ছাত্রলীগ। সোমবার সকালে দক্ষিণ রায়পুর আব্দুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ মিনারটির উদ্বোধন করেন, জেলা ছাত্রলীগ সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল। রায়পুর উপজেলা ছাত্রলীগের নিজস্ব অর্থায়নে ১ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারটি নির্মাণ করা হয়েছে বলে জানা যায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তারেক আজিজ জনির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরো ছিলেন, আওয়ামী লীগ নেতা রফিকুল হায়দার বাবুল পাঠান, জেলা শিক্ষক সমিতির সভাপতি ছফি উল্লাহ খান, প্রধান শিক্ষক আব্দুর রহিম প্রমুখ।

লিফলেট বিতরণ
সোলেমান আহমেদ মানিক, শ্রীমঙ্গল॥ “চলো সবাই শপথ করি, পরিচ্ছন্ন নগর গড়ি” এই সেøাগানকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌর পরিষদ ও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির যৌথ উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্ন ও যানজট নিরসনে সকলের সহযোগিতা চেয়ে শহরের ৬প্রত্যেকটি ব্যবসায় প্রতিষ্ঠানসহ জন সাধারণের হাতে লিফলেট বিতরণ কর্মসূচি করেছে। সোমবার ১৯ ফেব্রুয়ারি সকাল থেকে এ লিফলেট বিতরণ শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল পৌর প্যানেল মেয়র ও পরিস্কার পরিছন্ন ও যানজট নিরসন উপ কমিটির আহ্বায়ক কাজী আব্দুল করিম, পৌর কমিশনার মো. মিল্লাত হোসেন, পৌর কমিশনার আলকাছ মিয়া প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত