শিরোনাম

টুকরা সংবাদ (১৩ জানুয়ারি-২০১৮)

প্রিন্ট সংস্করণ  |  ০২:৪৮, জানুয়ারি ১৩, ২০১৮

শতবর্ষ পূর্তি উদযাপন
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজদিখানে শতবর্ষে পদার্পণ করেছে উপজেলার শেখরনগর ‘রায় বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিউশন’ । এ উপলক্ষে স্কুল মাঠে ২ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে শতবর্ষ উদযাপন কমিটি। শতবর্ষ পূর্তি উদযাপন ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পুনর্মিলনী অনুষ্ঠনে গতকাল শুক্রবার প্রথম দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাবলিক সার্ভিস সচিবালয় সচিব আকতারি মমতাজ। শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি ড. মো. মুজিবুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির আসনে ছিলেন, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা।

কম্বল বিতরণ
সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি ॥ মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলার অসহায়, দুস্থ ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১১ টা থেকে মধ্যরাত পর্যন্ত মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, যাত্রী ছাওনী, শুভযাত্রা বাসস্ট্যান্ড ও সাটুরিয়ার বিভিন্ন স্ট্যান্ড ও বাজারে যুক্তরাষ্ট্রের মিসৌরী রাজ্যের আওয়ামী লীগের সভাপতি ও রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. রফিকুল ইসলাম খানের নিজস্ব অর্থায়নে ১ হাজার অসহায়, দুস্থ ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।
এছাড়া তিনি শুক্রবার বালিয়াটী, সাটুরিয়া, দরগ্রাম ও দিঘলিয়াতে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন।

আনন্দ র‌্যালি
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ বর্তমান আ.লীগ সরকারের ৪ বছর পূর্তি উপলক্ষে গতকাল শুক্রবার সকালে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ ও তার সকল অঙ্গ সংগঠন যৌথভাবে শহরে এক বিশাল আনন্দ র‌্যালি বের করে। স্থানীয় সংসদ সদস্য ও শাহজাদপুর উপজেলা আওমী লীগের সভাপতি হাসিবুর রহমান স্বপন এ আনন্দ র‌্যালির নেতৃত্ব দেন। এ র‌্যালিটি শাহজাদপুর হাইস্কুলমাঠ থেকে বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয় । এর আগে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান, ভাইস চেয়ারম্যান মুস্তাক আহম্মেদ, আ.লীগনেতা এ্যাড. আব্দুল হাই, জেলা পরিষদ সদস্য মৌসুমি খান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শাহু, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক ফারুক হোসেন, যুবলীগনেতা আশিকুল হক দিনার প্রমুখ।

শীতবস্ত্র বিতরণ
খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়ি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা শাহানাজ সুলতানার ব্যক্তিগত উদ্যোগে  অসহায় দরিদ্র, শীতার্ত মানুষের মাঝে কম্বল ও কিশোরীদের মাঝে স্যানিটারি নেপকিন সামগ্রী বিতরণ করেছে। শুক্রবার দুপুরে জেলা সদর উপজেলার ধর্মঘরস্থ বড় পাড়ায় এলাকায় এসব কম্বল সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের ভাইস চেয়ারম্যান এডভোকেট মো. জসিম উদ্দিন মজুমদার, দীঘিনালা কলেজের প্রভাষক মো. দুলাল হোসেন। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। বিগত কয়ক বছর যাবত অসহায় দরিদ্র, শীতার্ত মানুষের মাঝে কম্বল ও প্রত্যন্ত এলাকার কিশোরীদের স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্যানিটারি ন্যাপকিনসহ প্রয়োজনীয় স্বাস্থ্য সামগ্রী বিতরণ করে আসছেন এই পরিদর্শিকা। এসময় তিনি সমাজের বিত্তবানদের শীতার্ত দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত