শিরোনাম

‘নদী দখল-দূষণকারীদের তালিকা করা হচ্ছে’

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি  |  ১৮:৫৩, জুলাই ২৩, ২০১৯

নাটোরের গুরুদাসপুর উপজেলার নদ-নদীর বর্তমান অবস্থা নিরুপন, নদীর অবৈধ দখল মুক্তকরণ, নাব্য বজায় রাখা, পানি ও পরিবেশ দূষণ রোধ ও নদী যথাযথ রক্ষণাবেক্ষণ বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) সকাল সাড়ে ১০টায় গুরুদাসপুর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) নাহিদ হাসান খান, অফিসার ইনচার্জ মোজাহারুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, গুরুদাসপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক মাজেম আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আলমগীর কবির হোসেনসহ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, গুরুদাসপুর উপজেলার বুক চিরে বয়ে যাওয়া নন্দকুঁজা নদী এখন দখল, দূষণ, ও পলি জমে প্রায় মৃত। প্রশাসনিকভাবে নদীগুলো দ্রুত দখল-দূষণমুক্ত করা দরকার। তা না হলে ক্রমে ক্রমেই নদীর নাব্য নষ্ট হয়ে যাবে।

ইউএনও মো. তমাল হোসেন বলেন, নদী রক্ষার্থে আমরা সদা তৎপর। যারা নদী দখল-দূষণ করছে তাদের তালিকা করা হচ্ছে এবং নদীর কেচ ম্যাপ অনুযায়ী দ্রুতই উচ্ছেদ অভিযান শুরু করা হবে।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত