শিরোনাম

ফেনীতে বর্ণাঢ্য আয়োজনে সপ্তাহব্যাপি বৃক্ষমেলা শুরু

মুহাম্মদ মিজানুর রহমান, ফেনী  |  ১৭:২৪, জুলাই ২৩, ২০১৯

ফেনীতে সপ্তাহব্যাপি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা মঙ্গলবার (২৩ জুলাই) থেকে শুরু হয়েছে।‘শিক্ষার বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ’ ‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টিসম্মত খাবার’ এ স্লোগান নিয়ে শহরের মিজান রোডস্থ শহীদ জহির রায়হান হল মাঠে ফিতা কেটে ও কবুতর উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী বিপিএম, পিপিএম, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বিকম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: জয়েন উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় বন কর্মকর্তা এসএম কায়চার।

শিক্ষক ফরিদ আহমেদের সঞ্চালনায় ছিলেন বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার আমানুল ইসলাম, করাতকল মালিক সমিতির সভাপতি আমির হোসেন চৌধুরী মোজাম্মেল ও নার্সারী মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল হোসেন।

এ সময় দাগনভূঞা উপজেলা কৃষি অফিসার মো. রাফিউল ইসলাম, সোনাগাজী উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন মজুমদার, সহকারী বন সংরক্ষক আবুল কাশেম ভূঞা, সামাজিক বন বিভাগ ফেনী সদর রেঞ্জ কর্মকর্তা তপন কুমার দেবনাথ, শুভপুর স্টেশন অফিসার বাবুল চন্দ্র ভৌমিক, ছাগলনাইয়া রেঞ্জ কর্মকর্তা আনোয়া হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বৃক্ষ রোপণ ও একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ জহির রায়হান হল মাঠে মেলা প্রাঙ্গনে এসে মিলিত হয়।

শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ ও একজন উপকারভোগীর মাঝে ১ লাখ ৮০ হাজার ২০০ টাকার চেক তুলে দেন অতিথিবৃন্দ।
মেলায় ২০টি স্টলে ফলজ, বনজ, ঔষধি ও শোভাবর্ধন বৃক্ষের রকমারি গাছের চারা বিক্রয় হচ্ছে। সপ্তাহব্যাপী এ মেলা শেষ হবে আগামী মঙ্গলবার।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত