শিরোনাম

নাগেশ্বরীতে ভয়াবহ আকার নিচ্ছে বন্যা

নূর-ই-আলম সিদ্দিক, নাগেশ্বরী (কুড়িগ্রাম)  |  ১৫:২৯, জুলাই ১৭, ২০১৯

নাগেশ্বরীতে এখনো উন্নতি হয়নি বন্যার সার্বিক পরিস্থিতি। দিন গড়ার সাথে সাথে আরো অবনতি ঘটছে বন্যার, একে একে সব উঁচু জায়গাগুলো তলিয়ে যাচ্ছে বন্যার পানিতে। এতে আতঙ্কিত হয়ে অনেকেই তাদের পরিবার পরিজন নিয়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে জীবনের ঝুঁকি নিয়ে পায়ে হেঁটে কিংবা কলায় ভেলায় ছুটে চলছেন অন্যত্রে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার অন্যসব জায়গার মত কচাকাটা থানার কচাকাটাসহ কেদার, বল্লভেরখাস, নারায়নপুর, বলদিয়া ইউপির গ্রামগুলো তলিয়ে রয়েছে বন্যায়।

এসব এলাকার বানভাসী মানুষগুলো তাদের পরিবার পরিজন ও গৃহপালিত পশুপাখি নিয়ে আশ্রয় নিয়েছেন বন্যার হাত থেকে বেঁচে যাওয়া রাস্তার কোন এক অংশে-অনাহারে দিন রাত কাটাচ্ছেন রোদ বৃষ্টিতে পুড়ে ভিজে। তাদের এ দুর্দিনে অনেকের কাছে এখনো পৌঁছাইনি সরকারি বেসরকারি সংস্থার কোন সাহায্য সহযোগিতা।

এ বিষয়ে জানতে চাইলে কচাকাটা ইউপি চেয়ারম্যান আবদুল আউয়াল বলেন, আমার ইউনিয়নটির সম্পূর্ণ নদীর তীরবর্তী হওয়ায় বন্যার পানি থেকে রক্ষা পায়নি একটিও পরিবার।বানভাসী এ মানুষগুলোর সাহাযার্থে সরকারি ত্রাণ যতটুকু বরাদ্দ পেয়েছি তার প্রয়োজনের তুলনায় অনেক কম।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আলো ইমরান বলেন-বানভাসীদে খোঁজ খবর রাখতে সার্বক্ষণিক ইউপি চেয়ারম্যানদের সাথে যোগাযোগ করা হচ্ছে, এছাড়াও বানভাসীদের সাহায্যার্থে শুকনো খাবার, নগদ অর্থ ও চাল বিতরণ করা হচ্ছে।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত