শিরোনাম

১০০ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি

সিলেট প্রতিনিধি  |  ২২:০১, জুন ১৫, ২০১৯

সুনামগঞ্জ জেলায় এবার মাত্র ১০০ টাকায় নিয়োগ দেযা হবে পুলিশ কনস্টেবল পদে। এই ১০০ টাকাও আবার কনস্টেবল নিয়োগে সরকার নির্ধারিত পরীক্ষার ফি বাবদ ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিতে হবে।

তাই বিগত বছরের ন্যায় এ বছরও কোনো রকম তদবির ছাড়াই যোগ্যতার ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেয়া হবে।

গতকাল শনিবার বেলা ১১টায় সুনামগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান এক সংবাদ সম্মেলনে এসব কথা গণমাধ্যম কর্মীদের সামনে তুলে ধরেন। তিনি নিয়োগপ্রার্থীদের প্রতারক ও দালাল চক্রের প্রতারণা থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

উল্ল্যেখ্য, আগামী ২৯ জুন সকালে সুনামগঞ্জ জেলা পুলিস লাইন্স মাঠে এ জেলায় পুলিশ কনস্টেবল পদে লোক নিয়োগ করা হবে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বিগত বছরের ন্যায় এবারো ১০০ টাকায় কনস্টেবল পদে লোক নিয়োগ করা হবে বলে চ্যালেঞ্জ করেছেন।

তিনি এক্ষেত্রে কোনো ধরনের দুর্নীতি বরদাশত করা হবে না জানিয়ে মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপিসহ সকল অগ্রাধিকার কোটা যথাযথভাবে সংরক্ষণের পাশাপাশি সরকারি বিধি মোতাবেক মেনেই স্বচ্ছতার ভিত্তিতে কনস্টেবল পদে লোক নিয়োগ করার বিষয়ে জেলাবাসীকে আশ্বস্ত করেন।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার আরও বলেন, সরকারি বিআরটিসির বাসের সেবা যাতে জেলার জনগণ সহজে পায় সেই পথ সুগম করার ও ধর্মঘটের নামে পরিবহন সেক্টরে পরিকল্পিতভাবে অরাজক পরিস্থিতি সৃষ্টির ব্যাপারে পুলিশের পাশাপাশি সাংবাদিকদের নজরদারি বাড়ানোর আহ্বান জানান।

সম্প্রতি আমেরিকায় ১০ দিনের সফরকালে আমেরিকায় বসবাসরত সুনামগঞ্জবাসী ও প্রবাসী সাংবাদিক মহল কর্তৃক তাকে দেয়া বিভিন্ন সংবর্ধনা অনুষ্ঠানের জন্যও তিনি দেশে প্রবাসে থাকা সকল সুনামগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।

সংবাদ সম্মেলনে জেলার প্রিন্ট ইলেকট্রনিক্স অনলাইন পোর্টানের গণমাধ্যমকর্মী ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন-নবী, সুপার কার্যালয়ের ডিআইও ওয়ান মো. আনোয়ার হোসেন মৃধা, সদর মডেল থানার ওসি মো. শহীদুল্লাহ, ডিবির ওসি কাজী মুক্তাদির আহমদ, ওসি আব্দুল লতিফ তরফদারসহ পুলিশের দায়িত্বশীল অফিসাররা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত