শিরোনাম

পটুয়াখালীতে তিন রাজনৈতিক দলের যৌথ সংবাদ সম্মেলন

পটুয়াখালী প্রতিনিধি  |  ১৭:৪৫, জুন ১২, ২০১৯

পটুয়াখালী পৌর শহরের গুরুত্বপূর্ণ জলাধারগুলোর পানি ব্যবহার উপযোগী করা, পুকুর সংস্কার, সৌন্দর্য বর্ধন ও অবৈধ দখল মুক্ত করার দাবীতে যৌথ সংবাদ সম্মেলন করেছে তিন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

বুধবার ১২টায় পটুয়াখালী প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বেসরকারী সংস্থা ডেমেক্রেসী ইন্টার ন্যাশনালের সহয়তায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুজাহিদুল ইসলাম প্রিন্স, জেলা যুব দলের সাধারন সম্পাদক তৌফিক আলী খান কবির ও জেলা স্বেচ্ছা সেবক দলের সভাপতি জামাল হোসেন জানান, চিহ্নিত কিছু নাগরিক ও অসাধু ভূমি দস্যু চক্র শহরের প্রধান প্রধান এই জলাধার গুলোর পানি নোংরা এবং ভূমি দখলে তৎপর হয়ে উঠেছে।

ইতিমধ্যে সবুজবাগ পুকুরের পূর্বপাড় দখল হয়ে গেছে। দখলের ফলে ঘাটলা ব্যবহার করতে পারছে না এসডিও পুকুরের উত্তর প্রন্তরের লোকজন। দখল এবং দূষণে বর্তমানে অস্তিত্ব হারাতে বসেছে শহরের প্রথম পুকুর হিসেবে পরিচিত কালিবাড়ি পুকুর। কালিবাড়ি পুকুরটির তিন দিক থেকে দখল অব্যাহত রয়েছে।

এছাড়া টিবি ক্লিনিকের সামনের পুকুরটি ময়লার ভাগারে পরিনত হয়েছে। বর্তমানে প্রায় প্রতিটি পুকুরের পানি ব্যবহারের অনুপযোগী। উক্ত পুকুরগুলো দখলদারদের হাত থেকে রক্ষা করে পরিস্কার পরিচ্ছন্ন, সংস্কার, সৌন্দর্য বর্ধন করার দাবী জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে তিন রাজনৈতিক দলের প্রতিনিধিরা জানান, পুকুর গুলো ব্যবহার উপযোগী করার লক্ষে তিনশত নাগরিকের স্বাক্ষর সম্বলিত একটি আবেদন গত এপ্রিলে পটুয়াখালী পৌরসভার নব নির্বাচিত মেয়রের নিকট হস্তান্তর করে তারা। ইতিমধ্যে তিনি সবুজবাগ পুকুর এবং এসডিও পুকুর সংস্কারের উদ্যোগ নিয়েছেন পৌর কতৃপক্ষ। শহরের বাকী পুকুর ও গুরুত্বপূর্ণ জলধারগুলো দখলমুক্ত করে সৌন্দর্য বর্ধনের দাবী জানান নেতৃবৃন্দ।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত