শিরোনাম

ফের মেঘনার ভাঙ্গনের মুখে চাতলপাড়

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া)  |  ১৪:০৮, জুন ১২, ২০১৯

ফের নদী ভাঙ্গনের মুখে চাতলপাড়। দ্রুত ব্যবস্থা না নিলে নদী গর্ভে বিলিন হয়ে যেতে পারে কয়েকটি গ্রাম। এমন আশঙ্কা আর আতংকে ভুগছে নদীর পাড়ের বসবাসকারী জনগণ। হাওর বেষ্টিত নদী মাতৃক বাংলাদেশের অন্যতম প্রধান অঞ্চল ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর। এখানে অশংখ্য নদ-নদী ও খাল-বিল জালের মত ছড়িয়ে ছিঠিয়ে রয়েছে।

মেঘনার পূর্ব পাশে অবস্তিত চাতলপাড় ও ভলাকুট ইউনিয়ন। পশ্চিম পাশে রয়েছে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন গ্রাম। কিছু দিন পূর্বে চাতলপাড়ের চকবাজার এলাকায় দেখাদেয় ভয়াবহ নদী ভাঙ্গন। এসময় নদী গর্ভে বিলিন হয়ে যায় বেশ কয়েকটি দোকানপাট ও বাড়িঘর।

এসময় মহামান্য রাষ্ট্রপতির উত্তরসুরি বর্তমান এমপি জনাব রেজুয়ান আহাম্মেদ তৌফিক ও নাসিরনগরের সাংসদ আলহাজ বিএম ফরহাদ হোসেন সংগ্রামের হস্তক্ষেপে দ্রুত ব্যবস্থা নেয়া কিছুটা রক্ষা পায়। আবারও নতুন করে দেখা দিয়েছে ভাঙ্গন আতংক।

প্রতিদিন চোখের সামনে নদীগর্ভে ভেঙ্গে পড়ছে দোকানপাট ঘরবাড়ি ও পৈত্রিক ভিটা। নদী ভাঙ্গনের বিষয়ে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, নাসিরনগর আসনের মাননীয় সংসদ সদস্য ও পানি উন্নয়ন বোর্ড দ্রুত ভাঙ্গন রোধের ব্যবস্থ গ্রহণ না করলে নদীর দুই পাড়ের কয়েকটি গ্রাম একসময়ে বিলিন হয়ে যেতে পাড়ে। নদী পাড়ের বসবাসকারী লোকজন দ্রুত ব্যবস্থা নিতে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও নাসিরনগরের সাংসদের সুদৃষ্টি কামনা করছেন।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত