শিরোনাম

পুলিশের হাত থেকে রক্ষা পেলো না প্রতিবন্ধীও

প্রিন্ট সংস্করণ॥হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি  |  ০৭:৫৭, মে ১৭, ২০১৯

শারীরিক প্রতিবন্ধী গোলাম রব্বানী। দৌড় দেয়া তো দূরের কথা, যে নিজেই ঠিকমতো হাঁটতে পারে না। সেই প্রতিবন্ধী লালমনিরহাটের হাতীবান্ধায় পুলিশের হাত থেকে এক আসামিকে ছিনতাই করে নেয়া মামলার আসামি। জানা গেছে, উপজেলার সিংগীমারী গ্রামের ছকর উদ্দিনের ছেলে গোলাম রব্বানী (৩১)।

সে ঠিকমতো হাঁটতে পারে না। সেই সাথে হাঁপানি, অ্যাজমাসহ দুরারোগ্য ব্যাধিতে প্রায় ১৩ বছর থেকে ভুগছে। সে সমাজসেবা অধিদপ্তর, সমাজ কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক শারীরিক প্রতিবন্ধী হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত।

সেই প্রতিবন্ধী পুলিশের হাত থেকে আসামি ছিনতাই মামলার আসামি হয়ে বর্তমানে জেলহাজতে আছে। ওই এলাকার স্থানীরা বলেন, গোলাম রব্বানী একজন শারিরিক প্রতিবন্ধী, একটা পা বাঁকা তাই নিজে ঠিকমতো হাঁটতে পারে না এবং দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। সে পুলিশের কাজ থেকে কিভাবে আসামি ছিনতাই করে নেয়?

পুলিশ সূত্রে জানা গেছে, গত ১১ মে শনিবার সন্ধ্যায় উপজেলার মধ্য সিঙ্গিমারী গ্রামের এমপির বাগান এলাকায় মাদক সেবনের অপরাধে ছকর উদ্দিনের ছেলে রাশেদকে (২২) আটক করে পুলিশ। খবর পেয়ে এলাকাবাসী পুলিশের হাত থেকে আটক রাশেদকে ছিনিয়ে নেয়। পরে পুলিশ বাদি হয়ে আসামি ছিনতাই করার অভিযোগ এনে থানায় একটি মামলা করে।

সেই আসামি ছিনতাই মামলায় ওই শারীরিক প্রতিবন্ধী গোলাম রব্বানীকে গত বুধবার তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে থানা পুলিশ। বিষয়টি নিয়ে গতকাল বৃহস্পতিবার হাতীবান্ধা থানার ওসি তদন্ত নজির হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, আসামি ছিনতাই মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তার মধ্যে গোলাম রব্বানীকে আমি ভালো দেখেছি, সে প্রতিবন্ধী না। তার প্রতিবন্ধী কার্ড থাকলে ভালো।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত