শিরোনাম

মরা গরুর মাংস বিক্রিতে কারাদণ্ড

প্রিন্ট সংস্করণ॥শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট  |  ০০:২২, মে ১৬, ২০১৯

লালমনিরহাটে মৃত গরুর মাংস বিক্রয়ের অপরাধে ইদ্দিআলী (৪০) নামে এক কসাইকে (মাংস ব্যবসায়ী) এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বিকেলে সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের মুস্তফী বাসস্টান্ডে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শ্রীমতি জয়শ্রী রানী রায় এ রায় প্রদান করেন।ইদ্দি কসাই গোকুন্ডা ইউনিয়নের হুজুরের বটেরতল এলাকার খোকা মিয়া ছেলে।

মটরশ্রমিক ইউনিয়ন মুস্তফি শাখার সাধারণ সম্পাদক আখেরুল ইসলাম আখের জানান, লোক মুখে জানতে পারি একটি ভ্যানে করে মৃত গরু জবাই করে মাংস বিক্রয়ের জন্য বাসস্টান্ডে নিয়ে আসা হচ্ছে।

পরে ভ্যানটি থামিয়ে মাংসসহ ব্যবসায়ী ইদ্দিকে আটক করে পুলিশে খবর দেয়া হয়। এ সময় ভ্যানচালক পালিয়ে যায়। পরে পুলিশ এসে আটক কসাই (মাংস ব্যবসায়ী) ইদ্দিআলীকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে এবং সে তার দোষ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জয়শ্রী রানী রায় তাকে এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জয়শ্রী রানী রায় বলেন, ভোক্তা অধিকার আইনে মানুষের শরীরের ক্ষতি বা মৃত্যু হতে পারে এমন খাবার বিক্রয় করা সম্পূর্ণ অপরাধ। ওই মাংস ব্যবসায়ী মৃত গরুর মাংস বিক্রি করছিল যা স্থানীয় লোকজন প্রমাণ দিয়েছে।

এ অপরাধে ওই মাংস ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়। এ সময় ওই মৃত গরুর মাংসগুলো মাটির নিচে পুতে ফেলা হয়। তিনি আরো বলেন, এসময় একই জায়গায় মোস্তাফিজার রহমান নামে এক পোল্ট্রি ফিড ব্যবসায়ীর ব্যবসায়িক লাইসেন্স না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত