শিরোনাম

দেশব্যাপী বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

প্রিন্ট সংস্করণ॥আমার সংবাদ ডেস্ক  |  ০২:৪৫, মার্চ ১৬, ২০১৯

 

‘নিরাপদ মানসম্মত পণ্য-কিনে হই ধন্য’ এই প্রতিপাদ্যে দেশের বিভিন্নস্থানে গতকাল শুক্রবার বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়। প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট :-

শ্রীবরদী (শেরপুর) : আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুম সোমেশ্বরীতে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার, আনসার ভিডিপি ব্যাংক ম্যানেজার আব্দুল বারী ছিদ্দিক, সহকারী উপজেলা শিক্ষা অফিসার ফারহানা, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, সাংবাদিক ফরিদ আহম্মেদ রুবেল প্রমুখ। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণে ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা বিষয়ক রচনা প্রতিযোগিতায় বিজয়ী ফাহিম শাহরিয়ার রিশাদ, রাজিউল ইসলাম রাফি ও সিদ্দিকা মোর্শেদ সুমাইয়া’র হাতে ক্রেষ্ট, সদন এবং আর্থিক সহায়তা প্রদান করা হয়।

তজুমদ্দিন (ভোলা) : উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে একটি র্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার দাস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শওকত আলী, আনসার ভিডিপি কর্মকর্তা হাসিবুল হাসান, সরকারি কলেজের প্রভাষক জাকির হোসেন তালুকদার, ফজিলাতুননেছা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলিপ কুমার দাস, চাঁদপুর মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাও. আব্দুল আলিম, শম্ভুপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন, প্রেসক্লাব সভাপতি রফিক সাদী, সম্পাদক হেলাল উদ্দিন লিটন, জার্নালিষ্ট ফোরাম সভাপতি মোঃ ফারুক, বাজার কমিটির সম্পাদক এম নয়ন, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তুহিন তালুকদারসহ বাজার ব্যবসায়ীরা সভায় উপস্থিত ছিলেন। পরে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

কয়রা (খুলনা) : উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১০টায় র্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্পর্কে অবহিত করে সভায় বক্তব্য রাখেন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন, অধ্যক্ষ আলহাজ মাও. ইউনুছ আলী, প্রভাষক অলিউল্লাহ, শিক্ষার্থী নিয়াজ মাহমুদ, ইরতিজা সুলতানা প্রমুখ। বক্তারা ভোক্তা অধিকার আইন সম্পর্কে অবহিতকরণ, খাদ্য পণ্যে ভেজাল প্রতিরোধ করাসহ ভোক্তা অধিকারের বিভিন্ন দিক নিয়ে করণীয় সম্পর্কে বক্তব্য দেন। সভায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন। ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান অধিকারী মঠবাড়ি সেরাজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী সিন্ধা সানার হাতে নগদ ৫ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ, দ্বিতীয় স্থান অধিকারী কালনা আমিনীয়া ফাজিল মাদরাসার ছাত্রী ইরতিজা সুলতানার হাতে নগদ ৪ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ এবং তৃতীয় স্থান অধিকারী কয়রা মদিনাবাদ মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র নিয়াজ মাহমুদের হাতে নগদ ৩ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা।

বোদা(পঞ্চগড়) : সকালে বোদা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়। র্যালিতে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সভাপতি ও বোদা পৌরসভার মেয়র এ্যাড. ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক ফারুক আলম টবি, আব্দুর রহমান সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বোদা বাজার বণিক সমিতির সভাপতি আজহার আলী, বোদা মডেল স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ জামিউল হক, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বাবু। সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও ব্যবসায়ীরা অংশ নেন। র্যালি শেষে উপজেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়।

ভোলা : সকালে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় ভোক্তা-অধিকার দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও র্যালি অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সাার্বিক) মৃধা মোঃ মুজাহিদুল ইসলাম, জেলা তথ্য অফিসার আহসান হাবিব, ভোলা ভোক্তা অধিকারের সহকারী কর্মকর্তা মাহমুদুল হাসান এবং ভোলা জেলা ক্যাব এর নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।

ফুলবাড়ী (দিনাজপুর) : উপজেলা প্রসাশনের উদ্যোগে সকাল ১০ টায় উপজেলা চত্বর থেকে একটি র্যালি বের হয়। র্যালিটি পৌরশহর প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী অফিসারে দপ্তরে এসে শেষ হয়। র্যালি শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব, উপজেলা প্রকল্প কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শমসের মন্ডল, উপজেলা মৎস্য কর্মকর্তা মাজনুনাহার মায়া, উপজেলা সেন্যাটারি পরিদর্শক জগদিস মহন্ত, উপজেলা প্রেসক্লাব সভাপতি হারুন-উর-রশীদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

কসবা (ব্রাহ্মণবাড়িয়া): উপজেলা প্রশাসন আয়োজনে র্যালি, আলোচনা সভা, সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এডভোকেট আনিসুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মৎস্য কর্মকর্তা শারমিন ফেরদৌসী রাখী, উপজেলা একাডেমিক সুপারভাইজার মাসুদ আলম চৌধুরী, কায়েমপুর ইউপি চেয়ারম্যান মো. ইয়াকুব আলী ভূইয়া ও ঢাকাস্থ কসবা সমিতির সাংগঠনিক সম্পাদক আবু জামাল রাজু। কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রামপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু আক্কাছ। ভোক্তা অধিকার দিবসের রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৩জন বিজয়ী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

লালপুর (নাটোর) : সকাল ১০টায় লালপুর উপজেলা প্রশাসন ও ক্যাব লালপুর উপজেলা শাখার আয়োজনে লালপুর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র্যালি শেষে লালপুর উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতির সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার রাকিবুল ইসলাম, ক্যাব লালপুর শাখার যুগ্ম-আহবায়ক রেজাউল রহমান রেজা, ইত্তেফাকের লালপুর প্রতিনিধি মোজাম্মেল হক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি নজরুল ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে বিশ্ব ভোক্তা অধিকার বিষয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় নেতৃস্থানীয় ব্যক্তি ও সুধিজনরা উপস্থিত ছিলেন।

মোরেলগঞ্জ (বাগেরহাট) : উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত র্যালি পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অফিসার্স ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি
হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই-্আলম বাচ্চু। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহউদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল হান্নান, বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মো. দেলোয়ার হোসেন, মোরেলগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মেহেদী হাসান লিপন, সাবেক সাধারণ সম্পাদক ফজলুল হক খোকন, এইচএম শহিদুল ইসলাম। সভা শেষে ‘ভোক্তা অধিকার সংরক্ষণে ছাত্র, শিক্ষক ও অভিভাবকের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী কেকে পোলেরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম ছাত্রী আয়েশা মেহজাবিন মুন, ২য় মোরেলগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্রী আয়শা সিদ্দিকা লামিয়া এবং ৩য় কচুবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্রী হাবিবা ইয়াসমিনকে ক্রেষ্ট, সনদ ও নগদ ৫ হাজার, ৪ হাজার ও ৩ হাজার টাকা করে প্রদান করা হয়।

ধামইরহাট (নওগাঁ) : সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে র্যালি উপজেলা প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে ইউএনও গনপতি রায়ের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, ধামইরহাট সরকারি এম এম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মোফাজ্জল হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুর রহমান, ওসি (তদন্ত) মাহবুব আলম, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাবিহা ইয়াসমিন প্রমুখ। সবশেষে ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ে রচনা প্রতিযোগিতায় কাজীপুর উচচ বিদ্যালয়ের শিক্ষার্থী হুমায়রা হাসান তৈয়বা ১ম, সফিয়া পাইলট উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুন হাদিয়া ২য় ও ধামইরহাট বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী রিফাহ আতকিয়া ৩য় স্থান অধিকার করায় তাদেরকে ক্রেস্ট, সনদপত্র নগদ টাকা পুরস্কার দেন ইউএনও গনপতি রায়।

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) : সকালে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল র্যালি ও আলোচনা সভা। র্যালিটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভার মাধ্যমে শেষ হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান। বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন, স্টেশন বাজার ব্যবসায়ী নেতা আশরাফুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য এ বিষয়ে রচনামূলক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আটোয়ারী (পঞ্চগড়) : যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সকালে উপজেলা পরিষদ চত্বর হতে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র্যালি শেষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ব ভোক্তা অধিকার দিবসের ওপর গুরুতারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মোঃ আব্দুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রানী রায়, অন্যান্যদের মধ্যে আটোয়ারীর ফকিরগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জামিলুর রেজা মানিক, আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ আলী, মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি এ রায়হান চৌধুরী রকি প্রমুখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। আলোচনা শেষে রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারীকে সনদ, ক্রেষ্ট, নগদ ৫ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারীকে সনদ, ক্রেষ্ট, নগদ ৪ হাজার টাকা, তৃতীয় স্থান অধিকারীকে সনদ, ক্রেষ্ট, নগদ ৩ হাজার টাকা প্রদান করা হয়।

বাগাতিপাড়া : সকাল দশটায় উপজেলা পরিষদ চর থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়ে মালঞ্চি বাজারসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী কার্যালয়ের বড়াল সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন, অনুষ্ঠানে সভাপতি ও কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাবের উপজেলা কমিটির সভাপতি আব্দুল মজিদ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু। বিশেষ অতিথি ছিলেন বাগাতিপাড়া সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, বাগাতিপাড়া মডেল থানার ওসি (তদন্ত) স্বপন কুমার চৌধুরী। আলোচনা সভায় বক্তব্য দেন, ক্যাবের সহ-সভাপতি অধ্যক্ষ সাজেদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আল আফতাব খান সুইট, নির্বাহী জুলফিকার আলী, আনোয়ার হোসেন অপু, সদস্য আনছার আলী মন্ডল, হাসানুর রহমান বিপ্লব প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, ক্যাবের উপজেলা সেক্রেটারি আরিফুল ইসলাম তপু। পরে বিজয়ীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ পুরস্কৃত করা হয়। রচনা প্রতিযোগিতায় এনএস কলেজের শিক্ষার্থী জয়া সরকার প্রথম, লোকমানপুর মহাবিদ্যালয়ের শিক্ষার্থী জেরিনা আক্তার দ্বিতীয় ও এনএস কলেজের শিক্ষার্থী মুত্তাসিম বিল্লাহ মাহফুজ তৃতীয় হয়েছেন।

মেহেরপুর : সকাল সাড়ে ১০টার সময় উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে র্যালি ও র্যালি শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মাসুদুল আলম। প্রধান অতিথির ব্ক্তব্য রাখেন, মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, গাংনী থানার (ওসি) তদন্ত অফিসার সাজেদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সেলিম, জাতীয় পার্টি জেপির জেলা সভাপতি আব্দুল হালিম, গাংনী উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদ্ক মনিরুজ্জামান মনি প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে এমপি উপজেলা পর্যায়ের ভোক্তা অধিকার সংরক্ষণে কমিটির অন্তর্ভুক্ত সদস্যবৃন্দ সভায় উপস্থিত না থাকায় অসন্তোষ প্রকাশ করে বলেন, যারা কমিটির সদস্য হিসাবে রয়েছেন, এদের মধ্যে পৌর মেয়র, সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানবৃন্দ। এসব সদস্যদের আগামী সভায় উপস্থিত থাকার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে রেজুলেশন করার নির্দেশ প্রদান করেন। গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসারের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আ.লীগের বিশিষ্ট নেতা মনিরুজ্জামান আতু, গাংনী বাজার কমিটির সভাপতি মাহবুবুর রহমান স্বপন, গাংনী মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মাসুম, গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম, এমপির পিএস আবু সুফিয়ান প্রমুখ।

নাগরপুর (টাঙ্গাইল) : সকালে র্যালি ও আলোচনা সভার আয়োজন করে নাগরপুর উপজেলা প্রশাসন। র্যালিটি সদর ইউনিয়ন পরিষদ থেকে বের হয়ে শহরতলীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সরকারি যদুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম সবুজ, সদর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. রহমআলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুজায়েত হোসেন, নয়ানখান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক অমলেন্দু সোমরাম, প্রাথমিক শিক্ষা অফিসার মো. ফরহাদ হোসেন, বাজার বণিক সমিতির আহবায়ক মো. হাবিবুর রহমান লিটন প্রমুখ।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও র্যালি বের করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সহকারী কমিশণার ভূমি শেখ জাহিদ হাসান প্রিন্স, আড়াইহাজার থানা প্রেসক্লাব সভাপতি ও ইত্তেফাক সংবাদদাতা মাসুম বিল্লাহ, গোপালদী বাজার বণিক সমিতির সদস্য মোজাম্মেল হোসেন মুন্সী, মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম, নাজিম উদ্দিন, যুবনেতা তানভীর হোসেন প্রমুখ। সভায় প্রধান অতিথি নির্বাহী অফিসার মোঃ সোহাগ হোসেন, ব্যবসায়ীদের ভেজাল বন্ধের জন্য আহবান জানান। বন্ধ না করলে কঠোর হাতে দমন করা হবে বলে তিনি হুঁশিয়ারী দেন। তাছাড়া ও তিনি ক্রেতাদের সচেতন হওয়ারও আহবান জানান। র্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন বাজারের ব্যবসায়ী প্রতিনিধিগণ অংশ নেন। অনুষ্ঠান শেষে ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত