শিরোনাম

গলাচিপায় ম্যাক্সনিউট্রিওয়াশ প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত

রাকিবুল ইসলাম, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি  |  ১৯:৪২, মার্চ ১৫, ২০১৯

গলাচিপা উপকূলীয় জনপদে আর্থসামাজিক উন্নয়ন, স্বাস্থ্য সেবা ম্যাক্স ভেলু ফর ওয়াশ কর্মসূচির আওতায় গলাচিপা উপজেলা পর্যায়ে ৭ টি ইউনিয়নের দরিদ্র জনগোষ্ঠীর বিশুদ্ধ পানির ব্যবহার ও মলমূত্রবাহিত রোগের প্রকপ কমিয়ে আনার লক্ষে প্রকল্পের নানাবিধ কর্ম পরিকল্পনা এবং বাস্তবায়নের লক্ষ্যে এক দিনের এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ম্যাক্স ফাউন্ডেশন নেদারল্যান্ড এর আর্থিক সহায়তায় এবং ঢাকা আহসানিয়া মিশনের বাস্তবায়নে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন -গলাচিপা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. মো. মনির হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, সহকারী শিক্ষা অফিসার দীপশিখা জয়ন্তী ও গলাচিপা প্রেসক্লাবের সভাপতি খালিদ হোসেন মিলটন প্রমুখ।

অনুষ্ঠানে ম্যাক্স নিউট্রিওয়াশ প্রোগ্রামের সার্বিক বিষয়ে দিক নির্দেশনামূূলক বক্তব্য উপস্থাপনা করেন মো. শফিকুল ইসলাম, প্রজেক্ট ম্যানেজার, মোসা. আয়শা সিদ্দিকা, ওয়াশ এন্ড হেলথ বিজনেস প্রমোশন অফিসার, ইকবাল কবির, ফিল্ড ইঞ্জিনিয়ার, মিজানুর রহমান ও ইউনিয়ন ফ্যাসিলিটেটর মো. নুর কুতুবুল ইসলাম বাধন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহাগ রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, এই প্রকল্পের আওতায় বিশুদ্ধ পানির ব্যবহার, নিরাপদ পয়:নিষ্কাশন ব্যবস্থা উন্নয়ন, শিশু স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, গর্ভকালীন মায়ের স্বাস্থ্য সেবা, পুষ্টি, শিশু মৃত্যু হার কমিয়ে আনা সহ সংশ্লিষ্ট এলাকায় উপকারভোগী পরিবার পরিজন এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ সহ সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে কাজ করার জন্য সংস্থার সকলের প্রতি অনুরোধ জানান ও প্রতি ৬ মাস অন্তর কাজের অগ্রগতি পর্যালোচনা বিষয়ে সংশ্লিষ্টদের অবহিত করার জন্য অনুরোধ করেন। অনুষ্ঠানে বিভিন্ন এনজিও প্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা অংশ নেয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত