শিরোনাম

গলাচিপায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

রাকিবুল ইসলাম, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি  |  ১২:৪৫, মার্চ ১৫, ২০১৯

গলাচিপায় বিভিন্ন কর্মসূচির আলোকে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন এক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

“ভেজাল খাদ্য পরিহার করি, সুস্থ সবল জাতি গড়ি”- এই স্লোগানের আলোকে ভোক্তা সাধারণকে সচেতন বিষয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান তালুকদার, মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, সমাজসেবা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, খাদ্য কর্মকর্তা সহ পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান শিবলী ও প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন উপস্থিত ছিলেন।

সভায় সভাপতি বলেন- ভোক্তা অধিকার সংরক্ষণ ও উন্নয়ন, ভোক্তা অধিকার বিরোধী কার্য প্রতিরোধ, নিরাপদ পণ্য সেবা নিশ্চিতকরণ, পণ্য ও সেবা ক্রয়, প্রতারণা, প্রতিরোধ এবং গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোক্তা অধিকার জাতীয় জীবনে একটি গুরুত্বপূর্ণ বিষয়।

এ ব্যাপারে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্পর্কে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কোন ভেজাল খাদ্য পণ্য ক্রয় অথবা মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বা সেবা এবং অধিক মূল্যে আর্থিক ক্ষতি হলে ভোক্তা অধিকার আইনে প্রমানসহ অভিযোগ করলে অপরাধীদের বিরুদ্ধে ক্ষতিপূরণসহ শাস্তির বিধান রয়েছে।

এছাড়া জরিমানার এক চতুর্থাংশ অর্থ ক্ষতিগ্রস্থ ব্যক্তিতে তাৎক্ষনিক দেওয়া হবে বলে তিনি জানান। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা অংশ নেয়।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত