শিরোনাম

রাজধানীতে কখন কোথায় ঈদের জামাত

নিজস্ব প্রতিবেদক  |  ১৬:৩৯, আগস্ট ২০, ২০১৮

আগামী ২২ আগস্ট বুধবার সারাদেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।এতে রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদের সদস্য, বিচারপতি, সংসদস্যসহ বিশিষ্টজনেরা নামাজে অংশ নেবেন।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারি পরিচালক মুহাম্মদ নিজাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার (২০আগস্ট) এসব তথ্য জানানো হয়। জাতীয় ঈদগাহে ঈদুল আজহার নামাযে ইমামতি করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতী মাওলানা মুহাম্মদ এহ্সানুল হক।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ জামাআত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

ইমামতি করবেন- প্রথম জামাআতে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামাতে ইসলামিক ফাউন্ডশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ, তৃতীয় জামাতে মহাখালী হাসাইনিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মা‘রুফ, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডশনের মুফতী মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডশনের উপ-পরিচালক মাওলানা মুহাম্মদ আবদুর রব মিয়া আল বাগদাদী।

এদিকে, সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদুল আজহার নামায আদায়ের জন্য মুসল্লীদের সুবিধার্থে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যাপ্ত পানি ও নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রেপলিট্রন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, সুনির্দিষ্ট কোনো হুমকি না থাকলেও বিশেষ পরিস্থিতি বিবেচনায় রেখে জাতীয় ঈদগাহে সুষ্ঠুভাবে ঈদ জামাত আয়োজনে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজধানীর নিরাপত্তায় ১৪ হাজার পুলিশ থাকবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত