শিরোনাম

যাত্রী সংকট, ফের বিমানের ২ হজফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক  |  ১১:৫৫, আগস্ট ০৬, ২০১৮

যাত্রী সংকটের জন্য ফের ২ হজফ্লাইট বাতিল ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যে ফ্লাইট ২টি বাতিল হয়েছে- বিজি৩০৭১ ফ্লাইটটি সোমবার (৬ আগস্ট) সকাল ৬টা ৫৫ মিনিটে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল। আর বিজি১০৭৫ ফ্লাইটটি ছাড়ার কথা ছিল কাল মঙ্গলবার (৭ আগস্ট) সকাল সাড়ে ৯টায়। বিমান বাংলাদেশ সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে যাত্রীর অভাবে রোববার (৫ আগস্ট) ৩টি নির্ধারিত ফ্লাইট বাতিল করে বিমান। এছাড়া শনিবার (৪ আগস্ট) তিনটি, শুক্রবার (৩ আগস্ট) তিনটি, বৃহস্পতিবার (২ আগস্ট) দু’টি, বুধবার (১ আগস্ট) দু’টি, গত শুক্রবার (২৭ জুলাই) দু’টি আর হজফ্লাইট শুরুর দিকে আরও একটি বাতিল করা হয়। এতে বিমানের ক্যাপাসিটি লস হয়েছে ৬ হাজার জন যাত্রীর।

জানা যায়, এ পর্যন্ত ২৫৩টি ফ্লাইটে মোট ৮৫ হাজার ৮১০ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ১২৯টি ফ্লাইটে ৪০ হাজার ৮৫৮ জন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১২৪টি ফ্লাইটে ৪৪ হাজার ৯৫২ জন যাত্রী গেছেন।

সোমবার (৬ আগস্ট) এ দুই এয়ারলাইন্সের মোট ১০টি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ৬টি ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪টি ফ্লাইট। ইতোমধ্যে ৪টি ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদির জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে গেছে।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বাড়িভাড়া ও ভিসার আগেই টিকিট কেনার নির্দেশনা থাকলেও অনেক এজেন্সি নির্ধারিত টিকিট কেনেনি। এ কারণে পর্যাপ্ত যাত্রীর অভাবে ১৫টি ডেটিকেটেড হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে।

ফ্লাইট বাতিলের কারণে এ পর্যন্ত বিমানের ক্যাপাসিটি লস হয়েছে ৬ হাজার জনের। বাতিল হওয়া ফ্লাইটগুলোর যাত্রীদের পছন্দমতো আগামী যে কোনো ফ্লাইটে তাদের যুক্ত করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত