শিরোনাম

জেলা ভিত্তিক ইজতেমা এবার খাগড়াছড়িতে

মো.মাইনউদ্দিন, খাগড়াছড়ি  |  ১৭:৫৮, ফেব্রুয়ারি ১৯, ২০১৮

তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমার ন্যায় বাংলাদেশের ৩২টি জেলায় বছরান্তে পর্যায়ক্রমে জেলা ভিত্তিক ইজতেমা অনুষ্ঠিত হয়। এ আয়োজনের অংশ হিসেবে এবার খাগড়াছড়িতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা। জেলার এই ইজতেমাকে সফল করতে জেলার তাবলিগের সদস্যরা স্বেচ্ছাশ্রমে মাঠ, প্যান্ডেল, অস্থায়ী টয়লেট ও অজুখানা তৈরির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আয়োজকদের থেকে জানা গেছে, জেলা সদরের জিরোমাইল মারকাজ মসজিদ সংলগ্ন এলাকায় আগামী বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ইজতেমা। শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ ইজতেমা। ইতিমধ্যে ইজতেমায় আসা মুসল্লীদের সুবিধার্থে টাঙ্গিয়ে দেওয়া হয়েছে ইজতেমা এলাকার মানচিত্র।

আগত ধর্মপ্রাণ মুসলমানরা যাতে তাদের নিজ নিজ অবস্থান খুঁজে পায় সেজন্য মানচিত্রে উপজেলা ভিত্তিক নাম দিয়ে নির্দিষ্ট জায়গা দেখানো হয়েছে। এছাড়াও চিত্রে অস্থায়ী টয়লেট, অজুখানা ও খাওয়ার পানি কোথায় আছে তাও দেখিয়ে দেখানো আছে। ইজতেমা উপলক্ষে স্বেচ্ছাসেবকদের পাশাপাশি নিরাপত্তায় থাকবে পুলিশ। এছাড়াও সার্বক্ষনিক নিরাপত্তার জন্য দুইটি পুলিশ বক্স বসানো হয়েছে। ইজতেমা স্থলের পাশে বসবে অস্থায়ী দোকানপাট।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত