শিরোনাম

বিশ্ব ইজতেমা শুরু ১২ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক  |  ১৭:২০, অক্টোবর ১৬, ২০১৭

২০১৮ সালে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার ৫৩তম পর্ব জানুয়ারি ১২ তারিখে অনুষ্ঠিত হবে। তিনদিনব্যাপী প্রথম পর্ব ১৪ জানুয়ারি শেষ হবে। এরপর ১৯ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত ইজতেমার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে। দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আগামী বছরের ইজতেমা সম্পন্ন হবে।

সোমবার বিশ্ব ইজতেমা উপলক্ষে সচিবালয়ে আয়োজিত আইনশৃংখলা বাহিনীর বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এসব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি জানান, বিশ্ব ইজতেমা ময়দান ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বৈঠকে। এই ইজতেমায় যেহেতু গ্রাম-গঞ্জে থেকে ধর্মপ্রাণ সাধারণ মুসুল্লি আসে, তাই তাদের যেন কোনোরকম কষ্ট না হয়, সেদিকেও নজর দেয়া হবে।

১৯৬৭ সালে টঙ্গীর পাগার গ্রামে অনুষ্ঠিত হয় প্রথম বিশ্ব ইজতেমা। তাবলিগ জামাতের উদ্যোগে প্রতিবছর এ ইজতেমা অনুষ্ঠিত হয় টঙ্গীর তুরাগতীরে। ১৬০ একর এলাকাজুড়ে বিস্তৃত ইজতেমা মাঠে বিশ্বের প্রায় সব মুসলিম দেশ থেকেই তাবলিগ জামাতের অনুসারী ধর্মপ্রণ মুসলমানরা অংশ নেন। তাঁরা এখানে তাবলিগ জামাতের শীর্ষ আলেমদের বয়ান শোনেন এবং ইসলামের দাওয়াতি কাজ বিশ্বব্যাপী পৌঁছে দেয়ার জন্য জামাতবদ্ধ হয়ে বেরিয়ে যান। 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত