শিরোনাম

যাত্রী না পাওয়ায় আরও ১টি হজ ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক  |  ১৩:০৪, আগস্ট ১১, ২০১৭

পর্যাপ্তসংখ্যক যাত্রী না পাওয়ায় শুক্রবারের ( ১১ আগস্ট) হজ ফ্লাইটটি বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এখন পর্যন্ত মোট ২৮টি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করেছেন।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

তবে, ভিসা জটিলতার কারণে এ বছর বিশাল সংখ্যক বাংলাদেশি হাজির হজ অনিশ্চিত হয়ে পড়েছে বলে সূত্র জানায়। অবশ্য হজ অফিসের অভিযোগ, ভিসা জটিলতা নয় বিমান সংকটের কারণে হজ ফ্লাইট বাতিল হচ্ছে।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে গত বুধবার ( ৯ আগস্ট) বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোসাদ্দিক আহমেদ বিমানের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, বুধবার পর্যন্ত হজ ফ্লাইট বাতিলের কারণে ৯ হাজার ৮৮৭ যাত্রী পরিবহনের ক্ষমতা হারিয়েছে (ক্যাপাসিটি লস) বিমান। এতে বিমান ৪০ কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত