ইজতেমার মুসল্লিদের সুরক্ষার জন্য পুলিশের নির্দেশনা

অনলাইন ডেস্ক | ১৬:১২, জানুয়ারি ০৯, ২০১৭

আগামী ১৩-১৫ জানুয়ারি টঙ্গীর তুরাগ নদীর তীরে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এরপর ৫ দিন বিরতি দিয়ে শুরু হবে দ্বিতীয় ও শেষ পর্বে ইজতেমা। আসন্ন বিশ্ব ইজতেমা সুষ্ঠুভাবে শেষ করার জন্য আগত মুসল্লিদের কিছু নির্দেশনা মেনে চলার অনুরোধ করেছে বাংলাদেশ পুলিশ। পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো এক এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার সন্ধ্যায় এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মুসল্লীরা ইজতেমাস্থলে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় সহযোগিতা করবেন এবং প্রয়োজনে তারা নিরপত্তারক্ষীদের সহযোগিতা নেবেন। নির্ধারিত খিত্তায় অবস্থান করবেন এবং অপরিচিত ও সন্দেহভাজন ব্যক্তি, কোন পোটলা, ব্যাগ বা সন্দেহজনক বস্তুর উপস্থিতি দেখামাত্র তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে জানাবেন।

অজ্ঞান পার্টির ঝুঁকির বিষয়টি উল্লেখ করে এতে বলা হয়, টাকা ও মূল্যবান সামগ্রীসহ একাকী বিক্ষিপ্তভাবে চলাফেরা করবেন না। হকার ও ভ্রাম্যমাণ ফেরিওয়ালাদের কাছ থেকে খাদ্য বা পানীয় গ্রহণে অজ্ঞান পার্টির কবলে পড়ার ঝুঁকি সৃষ্টি হতে পারে। তাই স্থায়ী দোকানের খাবার খাবেন। এরপরও যদি টাকা ও মূল্যবান সামগ্রী চুরি বা খোয়া যায় তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করবেন।

ইজতেমা চলাকালে প্রধান সড়ক ও পার্শ্ববর্তী এলাকায় তাঁবু খাটাবেন না কিংবা অন্য কোনভাবে সড়ক ও পার্শ্ববর্তী এলাকা ব্যবহার করবেন না। অসুস্থ হলে ইজতেমার জন্য নির্ধারিত অস্থায়ী হাসপাতাল ও নিকটবর্তী হাসপাতাল, স্বাস্থ্যসেবা কর্মী বা প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তা গ্রহণ করবেন। রান্না করার সময় আগুন নিয়ন্ত্রণের বিষয়ে সতর্ক থাকবেন। খিত্তা এলাকায় বা নিজেদের অবস্থানস্থলে ধূমপান করবেন না। খিত্তায় সব সময় পানি মজুদ রাখুন।

জরুরি প্রয়োজনে নিকস্থ থানায় যোগাযোগ করার কথাও বলা হয়েছ। উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩১৬১, ০২-৫৮৯৫৪১২৬, উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭৬৯০৫৮০৬৫, ০২-৮৯৯১৩১৫, তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩১৬৩, ০২-৮৯৮১২৪৭, র‌্যাব অপারেশন্স কন্ট্রোল রুম- ০১৭৭৭৭২০০২৯, ০২-৭৯১৩১১৭, টঙ্গী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩৩৬৪, ০২-৯৮১১১০৮, আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩৩৩২, ০২-৭৭৮৯৯০০, গাজীপুর হাইওয়ের সিনিয়র সহকারি পুলিশ সুপার- ০১৭৩৩২৩১৯০২, ০১৭১১৫৪৯৯৪৬, রেলওয়ে পুলিশ কন্ট্রোল রুম- ০১৭৭৭৩৮৯৮০৭।



 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon