শিরোনাম

বিশ্বজয়ী হাফেজদের সংবর্ধনা দেবে ছাত্রলীগ

১২:০৮, মে ২২, ২০১৯

বিশ্বজয়ী হাফেজে কুরআনদের জন্য সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করবে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার (২১ মে) ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তার ভেরিভাইড আইডি থেকে এক পোস্টে এ কথা জানান।

গোলাম রাব্বানী লিখেন, পবিত্র কোরআন প্রতিযোগিতায় বিশ্ব মানচিত্রে গৌরবান্বিত নাম, ‘বাংলাদেশ’।

টানা ৩ বার বিশ্বজয়, এবারও ১ম স্থান অধিকারী, বাংলাদেশের কিশোর হাফেজ আবদুল্লাহ আল মামুন।

তোমার মেধার আলোয় আলোকিত হোক স্বদেশ। শুভকামনা নিরন্তর।

তিনি আরও লিখেন, এযাবৎ পবিত্র কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে মেধার আলোকচ্ছটায় যারা বিশ্ব দরবারে দেশের নাম উজ্জ্বল করেছে তাদের সংবর্ধনা, সম্মাননা স্বীকৃতি ও বৃত্তি প্রদানের আয়োজন করবে বাংলাদেশ ছাত্রলীগ। ঈদের পর দ্রুততম সময়ে এই আয়োজন করা হবে ইনশাল্লাহ।

উল্লেখ্য, প্রতিবছর বিশ্বের বিভিন্ন প্রান্তে কুরআনের কারীমের প্রতিযোগিতা অনুষ্টিত হয়ে থাকে। এসব অনুষ্ঠানে শতাধিক রাষ্ট্র অংশ নেয়। তার মধ্যে বাংলাদেশের হাফেজরা প্রতিবারই শীর্ষস্থান অর্জন করেন।

হাফেজ আবদুল্লাহ আল মামুন, হাফেজ তরিকুল ইসলাম, হাফেজ নাজমুস সাকিব, হাফেজ আবদুল আখির, হাফেজ আবু রায়হান, হাফেজ সাইফুর রহমান ত্বকিসহ অসংখ্য হাফেজে কুরআন বিশ্ব দরবারে প্রথম স্থান অধিকার করে গৌরব অর্জন করেছেন।

হাফেজ নাজমুস সাকিব ২০১৬ সালে সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে। সে অনুষ্ঠানে ৭০ টি দেশ অংশ নিয়েছিল। পুরস্কার হিসেবে সাকিব পবিত্র কাবা শরীফের ইমাম শায়খ আবদুর রহমান আস-সুদাইসের কাছ থেকে ৮০ হাজার সৌদি রিয়াল ও বিশেষ সম্মননা পদক এবং একটি সার্টিফিকেট গ্রহণ করেছেন।

হাফেজ আবদুল্লাহ আল মামুন ২০১৪ সালে সৌদি, ২০১৬ সালে দুবাই এবং ২০১৭ সালে ফের সৌদিতে কুরআন প্রতিযোগিতায় টানা শীর্ষস্থান অর্জন করেন।

আর হাফেজ তরিকুল ইসলাম ২০১৭ সালে দুবাইয়ে অনুষ্ঠিত কুরআন প্রতিযোগিতায় শতাধিক দেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেন। পুরস্কার হিসেবে দুবাইয়ের ক্রাউন প্রিন্স আহমদ বিন মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম তার হাতে পায় ২ লাখ ৫০ হাজার দিরহাম গ্রহণ করেন।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত