শিরোনাম

মালয়েশিয়ায় ‘বাংলা মার্কেটে’ অভিযানে বাংলাদেশিসহ আটক অনেকে

২৩:৪৪, আগস্ট ০৫, ২০১৭

বেশ কিছুদিন ধরেই মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে দেশটির সরকার। শুরুতে ব্যাপক আকারে ধরপাকড় করা হলেও ইদানিং তা থেমে থেমে চালানো হচ্ছে।

এই অভিযনের অংশ হিসেবে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশি অধ্যুষিত এলাকা কোতারায়া জালান সিলাংয়ের ‘বাংলা মার্কেটে’ শনিবার অভিযানে অবৈধ অভিবাসীদের আটক করা হয়েছে, যাদের মধ্যে বাংলাদেশিরাও রয়েছেন।

কতোজন বাংলাদেশিকে আটক করা হয়েছে তা নিশ্চিত করতে পারেনি কুয়ালালামপুরে বাংলাদেশের দূতাবাস। তবে ওই এলাকার একজন বাংলাদেশি ব্যবসায়ী বলছেন, ৫০ থেকে ৬০ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে কয়েকজন নারীও রয়েছেন।

মালয়েশিয়ার অভিবাসন পুলিশ, কাস্টম বিভাগ ও কুয়ালালামপুর সিটি করপোরেশন যৌথভাবে শনিবার স্থানীয় সময় বেলা ১২টা থেকে প্রায় আড়াই ঘণ্টা এই অভিযান চালায়।

অভিযান সম্পর্কে কোতারায়া বাংলাদেশ ব্যবসায়ী সমিতির সভাপতি রাশেদ বাদল বলেন, আমরা আইন মেনে ব্যবসা করছি কি না তা তারা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন। আমাদের সতর্ক করেছেন যেন আইন মেনে ব্যবসা করি এবং অবৈধ শ্রমিক নিয়োগ না দিই।

ওই সময় বাংলা মার্কেটে কেনাকাটা করতে আসা ৫০ থেকে ৬০ জন অবৈধ বাংলাদেশিকে আটক করে তারা।

বাংলাদেশি ব্যবসায়ীদের প্রতি মালয়েশিয়ার অভিবাসন, কাস্টম ও কুয়ালালামপুর সিটি করপোরেশনের আইন মেনে ব্যবসা করার আহ্বান জানান রাশেদ বাদল।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত