শিরোনাম

'সরকারের দায়িত্বহীনতায় বহু মানুষ অকারণে জীবন হারাচ্ছে'

আমার সংবাদ ডেস্ক  |  ১৭:৩৫, ফেব্রুয়ারি ২১, ২০১৯

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনায় বিভিন্ন জায়গায় বহু মানুষ অকারণে জীবন হারাচ্ছে।

বৃহস্পতিবার (২১ফেব্রুয়ারি) রাজধানীর আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে মির্জা ফখরুল বলেন, সরকার সবক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। বিভিন্ন জায়গায় মানুষ অকারণে প্রাণ হারাচ্ছে। তাদের রাষ্ট্রকে সঠিকভাবে পরিচালনার সৎ ইচ্ছা নাই। তারা যে কোনোভাবে ক্ষমতায় টিকে থাকতে চায়।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি রাষ্ট্রভাষার জন্য আমাদের অকুতোভয় সন্তানদের প্রাণদানের মধ্যদিয়েই মুক্তির বীজ রোপণ হয়। এর ধারাবাহিকতায় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা একটি স্বাধীন ভূখণ্ড লাভ করেছি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে জনগণের অধিকার হনন করা হয়েছে। এই নির্বাচনকে বাতিল করে একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে পুনঃনির্বাচন দাবি করছি।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত