শিরোনাম

দেশের সকল মানুষ এখন স্বাধীনতার মূল্যবোধের পক্ষে : তোফায়েল

বাসস  |  ২১:০৮, ডিসেম্বর ১৬, ২০১৮

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশের সকল মানুষ এখন স্বাধীনতার মূল্যবোধের পক্ষে।

তিনি বলেন, নতুন প্রজন্ম আজকে বঙ্গবন্ধুকে জানতে ও বুঝতে শিখেছে। ছোট শিশুরাও বঙ্গবন্ধুকে স্বরন করে ৭ মার্চের বক্তব্য দেয়। তাদের বাবা-মায়েরা যদি বঙ্গবন্ধু সম্পর্কে না শিখাতো তাহলে তারা তা জানতনা। তোফায়েল আহমেদ আজ রোববার বিকেলে শহরের বাংলা স্কুল মাঠের ভাসানী মঞ্চে মহান বীজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন। জেলা আওয়ামী লীগ সভার আয়োজন করে।

আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর জিয়াউর রহমান স্বাধীনতার মূল্যবোধকে মুছে ফেলার চেষ্টা করেছে। ১৯৭১ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু হত্যার সাথে জিয়াউর রহমান জড়িত ছিলো। তার কার্যকলাপই এটা প্রমান করেছে। তিনি স্বাধীনতা বিরোধীদের রাজনীতিতে পুর্নবাসিত করেছেন। গোলাম আজমকে দেশে এনে নাগরিকত্ব দিয়েছিলেন।

তোফায়েল আরো বলেন, বেগম খালেদা জিয়া স্বাধীনতা বিরোধী-যুদ্ধাপরাধী নিজামী মুজাহিদের গাড়িতে পতাকা দিয়েছিলেন। এই বীজয়কে ম্লান করতে চেয়েছে তারা। বাংলাদেশকে পাকিস্তানের মত একটা অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চেয়েছে।

ড. কামাল হোসেনের সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী বলেন, তাকে নিয়ে মানুষ এখন প্রশ্ন করে ৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি কোথায় ছিলেন? তা নাহলে তিনি ৩০ লাখ শহীদের হত্যাকারী, স্বাধীনতাবিরোধী, প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টাকারী, দন্ডপ্রাপ্ত তারেক জিয়ার সাথে হাত মিলায় কিভাবে। কামাল হোসেনের কোন নীতি নেই।

জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে সভায় অরো বক্তব্য রাখেন পৌরসভার মেয়র মো: মনিরুজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: মোশারেফ হোসেন, সম্পাদক নজরুল ইসলাম গোলদার প্রমুখ

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত