শিরোনাম

ঐক্য করে কোনও লাভ হবে না : হাছান

নিজস্ব প্রতিবেদক  |  ১৯:২১, সেপ্টেম্বর ২৪, ২০১৮

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনের আগে নানা ধরণের ঐক্য করে কোন লাভ হবে না। সংবিধানের একচুলও ব্যত্যয় হবেনা। আর ২০১৪ সালের চেয়ে আওয়ামী লীগ সাংগঠনিক ভাবে এখন অনেক বেশি শক্তিশালী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তাও এখন আগের চেয়ে অনেক বেশি। তাই আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে কোন লাভ হবে না।

ড. কামালের নেতৃত্বে সরকারবিরোধী দলগুলোর কথিত যে জাতীয ঐক্য গঠিত হয়েছে তা ‘জনপরিত্যক্ত আদর্শচ্যুত নেতাদের ঐক্য’ সোমবার (২৪সেপ্টেম্বর) ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ‘তাদের ঐক্য জনগণের কোন ঐক্য নয়, রাজনীতিতে পরিত্যাক্ত নেতাদের ঐক্য। ড. কামাল জনবিচ্ছিন্ন ও রাজনীতিতে পরিত্যক্ত। তিনি গণতন্ত্রের কথা বলেন কিন্তু তার নিজের দলেই কোনও গণতন্ত্র নাই। তার দলের সম্মেলন কবে হয়েছে তাও তিনি বলতে পারবেন না। ১৮ বছর যাবত তিনি সম্মেলন ছাড়া সভাপতির দায়িত্ব পালন করছেন। প্রকৃতপক্ষে তাদের এই জোট হচ্ছে জনবিচ্ছিন্ন, ব্যাক্তিস্বার্থে, নামসস্বার্থে এদের সাথে জনগণের কোনও সম্পৃক্ততা নেই।’

বিএনপি এখন নেতা ভাড়া করছে মন্তব্য করে তিনি বলেন, ‘মুমূর্ষু দলকে রক্ষা করার জন্য তারা ড. কামাল হোসেন এবং বদরুদ্দোজা চৌধুরীসহ অনেক নেতাকে ভাড়া করেছে বিএনপি। বিএনপি নেতাদের সাম্প্রতিক কার্যক্রম দেখে বোঝা যাচ্ছে দলটি এখন ভাড়াকৃত নেতাদের নেতৃত্বে পরিচালিত হবে। আর ড.কামাল হোসেন, বদরুদ্দোজা চৌধুরীরা ভাড়ায় খাটবেন।

হাছান মাহমুদ বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ী হবে উল্লেখ করে, ‘ভারত, ইংল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানি এবং অস্ট্রেলিয়ার মতো বাংলাদেশেও নির্বাচনকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র নেতৃত্বাধীন সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করে।’

ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আবু আহমেদ মন্নাফী, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কায়সার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত