শিরোনাম

‘কেসিসির ফল বিএনপি ছাড়া সবাই মেনে নিয়েছে’

নিজস্ব প্রতিবেদক  |  ১৮:১৪, মে ১৬, ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন বলেছেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল সবাই মেনে নিয়েছে। শুধু একটা দল এর বিরোধিতা করছে, সেই দলটি বিএনপি। এই দলের নামই হচ্ছে মানি না, মানব না।

বুধবার (১৬মে) সকালে মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে পিইসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে এ দাবি করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।মনিপুর উচ্চ বিদ্যালয়ের মূল বালিকা ক্যাম্পাসের গভর্নিং বডির সভাপতি অধ্যাপক রাশেদা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য আলহাজ কামাল আহমেদ মজুমদারসহ শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটাররা যাদের প্রত্যাখ্যান করেছেন, আগামী জাতীয় নির্বাচনেও ভোটাররা তাদের প্রত্যাখ্যান করবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, দুই-একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে উৎসবমুখর পরিবেশে ভোটারদের স্বতঃস্ফূর্ত ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন তালুকদার আবদুল খালেক। সবাই বলছে একটা ভালো নির্বাচন হয়েছে। বিএনপি ছাড়া এই নির্বাচন সবাই মেনে নিয়েছে। বিএনপির কাজই সংবাদ সম্মেলন করে প্রত্যাখ্যান করা ও বিদেশিদের কাছে নালিশ দেওয়া। এছাড়া বিএনপির কোনো পুঁজি নাই। বিএনপির কাজই পক্ষে গেলে মানি, না গেলে মানি না।

শিক্ষার্থীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমি তোমাদের আওয়ালীগ করার আহ্বান জানাবো না, তোমাদের ভালো মানুষ হওয়ার আহ্বান জানাচ্ছি। মাদক, দুর্নীতি, জঙ্গিবাদ ও ইয়াবাকে না বলবে। মিয়ানমার রোহিঙ্গাদের মতো দেশে ইয়াবাও দিচ্ছে। ইয়াবা থেকে তোমরা দূরে থাকবে, ভালো মানুষ হয়ে দেশকে নেতৃত্ব দেবে।

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আগামী তিন মাসের মধ্যেই এর সুফল পাবো। আমরা এর মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনের পাশাপাশি সাশ্রয় করবো।

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি নেত্রী খালেদা জিয়া আপিল বিভাগ থেকে জামিন পাওয়ায় এ অনুষ্ঠানে সেতৃমন্ত্রী কাদেরের দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা।
জবাবে কাদের বলেন, “আদালত সাজা দিয়েছে, আদালত জেলে পাঠিয়েছে, আদালতই তাকে জামিন দিয়েছে। সেখানে আমাদের বলার কিছু নাই। তবে দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থানের পরিবর্তন হবে না।” বাংলাদেশের বিচার ব্যবস্থা যে ‘স্বাধীন’, আপিল বিভাগের জামিনের রায়ে তা ‘আবারও প্রমাণিত হল’ বলে দাবি করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত