শিরোনাম

সংসদ নির্বাচন পরিচালনায় আ'লীগের কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক  |  ১৯:১৮, এপ্রিল ১৬, ২০১৮

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু করা আওয়ামী লীগ প্রস্তুতি আরও এগিয়ে নিতে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছে।সোমবার (১৬এপ্রিল) দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কমিটির চেয়ারম্যান। আর দলের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমামকে কো-চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সদস্য সচিব করা হয়েছে। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকদেরকেও এই কমিটির সদস্য করা হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে আছেন ৪০ জন নেতা। আর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে আছেন ৮১ জন। এর বাইরে মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, তাঁতী লীগ ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আওয়ামী লীগের স্বীকৃতি সহযোগী সংগঠন। অর্থাৎ এই নির্বাচন পরিচালনা কমিটিতে থাকছেন মোট ১৩৫ জন।

চলতি বছরের ডিসেম্বর মাসে অথবা ২০১৯ সালের জানুয়ারিতে একাদশ সংসদ নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। তবে আওয়ামী লীগ চায় ভোট হোক ডিসেম্বরেই। এই নির্বাচনকে সামনে রেখে গত ৩০ জানুয়ারি আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু করেছে ক্ষমতাসীন দল।

প্রচারের অংশ হিসেবে এরই মধ্যে সিলেট, বরিশাল, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, ঠাকুরগাঁও এবং চাঁদপুরে সমাবেশ করেছেন শেখ হাসিনা। পাশাপাশি আগামী নির্বাচনকে সামনে রেখে দলের কোন্দল নিরসনে বিশেষ উদ্যোগ নিয়েছেন শেখ হাসিনা। কোন্দলকারীদের শনাক্তে গঠন করা হয়েছে কমিটি। বিএনপি-জামায়াত জোটের বর্জনের মুখে দশম সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী নির্বাচনে বিএনপি আসবে কি না, এটি এখনও নিশ্চিত নয়। তবে আওয়ামী লীগ বলছে বিএনপি না আসলেও, নির্বাচন সময়মতোই হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত