শিরোনাম

জামায়াতের হরতালে পূর্ণ সমর্থন বিএনপির

নিজস্ব প্রতিবেদক  |  ১৩:১৬, অক্টোবর ১২, ২০১৭

আমীর মকবুল আহমাদ, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ দলের কেন্দ্রীয় নেতাদের গ্রেফতার এবং রিমান্ডে নেয়ার প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা আজকের সকাল-সন্ধ্যা হরতালে পূর্ণ সমর্থন জানিয়েছে বিএনপি।বৃহস্পতিবার ( ১২ অক্টোবর) সকালে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে দলের সমর্থনের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ২০ দলীয় জোটের নেতাদের ওপর নিপীড়ন করছে সরকার। আসলে বিরোধী দল বা ২০ দলীয় জোট যাতে কোনো কর্মসূচি পালন করতে না পারে সে জন্য সরকার আতঙ্কের পরিবেশ তৈরি করতে চাইছে। এভাবে ভয় ও আতঙ্কের পরিবেশ তৈরি করে ক্ষমতা চিরস্থায়ী করতে চায় সরকার। কিন্তু এভাবে ক্ষমতা স্থায়ী করা যাবে না।

তিনি বলেন, জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে ভয় দেখানোর জন্য। আসলে তাদেরকে অন্যায়ভাবে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে। তাদের মুক্তির দাবিতে জামায়াতের ডাকা হরতালে পূর্ণ সমর্থন দিচ্ছে বিএনপি। রিজভী বলেন, আজকে মানুষের আশ্রয় পাওয়ার জায়গা নেই। সব স্থানগুলো ভেঙে দিচ্ছে সরকার।

সরকার জনগণের ইচ্ছায় নয় এখন নিজেদের ইচ্ছায় আগামী নির্বাচন বেছে নিতে চায়। সব প্রতিষ্ঠানগুলোকে তারা দখলে নিয়েছেন। বিচার বিভাগ স্বাধীন ছিল সর্বশেষ এখন সেটাও নিয়ন্ত্রণে নিল। সরকারের আক্রোশের উত্তরোত্তর বৃদ্ধির সর্বশেষ নজির প্রধান বিচারপতিকে ছুটিতে পাঠানোর মাধ্যমে ফুটে উঠল। এভাবে গণতন্ত্রের সকল প্রতিষ্ঠান অাজ ধুলোয় মিশিয়ে দিচ্ছে। বিরোধী দলকে নিপীড়ন করছে। দলের নেতাকর্মীদের ছোঁ মেরে নিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, গত সোমবার রাজধানী উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে রাত ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে জামায়াতের নয় নেতাকে আটক করে। এদের মধ্যে রয়েছেন জামায়াতে ইসলামী আমির মকবুল আহমাদ, জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, নায়েবে আমির শামসুল ইসলাম, মিয়া গোলাম পরওয়ার প্রমুখ।

এ সময় রুহুল কবির রিজভী জানান, ১৫ অক্টোবর বিএন‌পির এক‌টি প্রতি‌নি‌ দল নির্বাচন ক‌মিশনা‌রের (ইসি) সংলা‌পে অংশ নেবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত