শিরোনাম

বিএনপিতে নেতার চেয়ে প্রার্থী বেশি, কম আ.লীগে

১১:১৭, জুন ১৯, ২০১৭

টাঙ্গাইল-৬ নাগরপুর ও দেলদুয়ার সংসদীয় আসনে একাদশ নির্বাচনে বিএনপির প্রার্থী হতে চান অন্তত ৯ জন নেতা। তারা হচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী, সাবেকমন্ত্রী নূর মোহাম্মদ খান, কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম মঞ্জু, টাঙ্গাইল জেলা বিএনপির সহসভাপতি রবিউল আউয়াল লাবলু, অ্যাডভোকেট আরফান আলী, সদস্য ব্যারিস্টার সাদাত খান, জেলা বিএনপিনেতা অ্যাডভোকেট ইকবাল হোসেন খান, কেন্দ্রীয় জাসাসনেতা ও জেলা বিএনপির সদস্য শরীফুল ইসলাম স্বপন, জেলা বিএনপিনেতা ও ক্রীড়া পরিষদ সভাপতি অধ্যাপক ইউসুফ আলী। বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের তুলনায় আওয়ামী লীগে অনেক কম প্রার্থী। আপাতত চার নেতার নাম শোনা যাচ্ছে।

তারা হলেন বর্তমান এমপি ও আওয়ামী লীগনেতা মুক্তিযোদ্ধা খন্দকার আব্দুল বাতেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বাণিজ্য ও শিল্পসম্পাদক আহসানুল ইসলাম টিটু, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সভাপতি শহীদুল ইসলাম এবং ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি বর্তমানে সংরক্ষিত আসনের এমপি। আগামী নির্বাচনে সরাসরি এমপি প্রার্থী হওয়ার জন্য অনেকদিন ধরেই মাঠে।

শুধু তারানা হালিমই নন, নিজ নিজ দলের মনোনয়ন লাভের আশায় সব প্রার্থীই দৌড়ঝাঁপ শুরু করেছেন। তারা রমজান উপলক্ষে ইফতার মাহফিলে অংশ নিচ্ছেন। দলীয় নেতাকর্মীদের নিয়ে সভা করছেন। ভোটারদের সঙ্গেও যতটা পারা যায় সুসম্পর্ক তেরি করার চেষ্টা করছেন। প্রচারণার দিক থেকে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা এগিয়ে। কিন্তু বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা সংখ্যায় অনেক। তারা যতটা এমপি হওয়ার আগ্রহ দেখাচ্ছেন ততটাই পিছিয়ে আছেন প্রচারণায়। অথচ সবাই এমপি হতে চান। তাই এলাকবাসী মজা করে বলছেন, বিএনপির নেতার চেয়ে এমপি মনোনয়নপ্রত্যাশী বেশি।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত