শিরোনাম

রিজভীপন্থীদের পিটিয়ে বের করছে বিদ্রোহীরা

নিজস্ব প্রতিবেদক  |  ১৬:২৯, জুন ১১, ২০১৯

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতর থেকে ১৫ জনকে পিটিয়ে বের করেছেন বিদ্রোহীরা। একই কায়দায় দলের সিনিয়র নেতা রুহুল কবির রিজভীকে বের করার প্রস্তুতি চলছে বলে জানা যায়। 

কার্যালয়ের ভেতরের সূত্র আমার সংবাদকে জানিয়েছে, বিএনপির যুগ্মমহাসচিব রিজভীর সঙ্গে বাক বিতণ্ডা চলছে। রিজভী যদি সম্মানের সঙ্গে বের না হন, তাহলে তাকে টেনে হিঁচড়ে রাস্তায় নামানো হবে।

মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে সদ্য বিলুপ্ত ছাত্রদলের কমিটির নেতারা কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে রিজভীকে রেখেই তালা লাগিয়ে দেন।

বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ গণমাধ্যমকে বলেন, আমাদের যেসব দাবিগুলো আছে সেইগুলো আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর একটি দাবিনামা দিয়েছিলাম। তা বাস্তবায়ন না করে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ হঠাৎ কমিটি বাতিল করেছেন। তিনি ছাত্রদলের কমিটিতে থাকার জন্য ৩৫ বছর বয়স নির্ধারণ করেছেন, এটা বাতিল করতে হবে।

ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ওমর ফারুক মুন্না বলেন, রিজভী ভাই যদি চারটার মধ্যে না নামেন তাহলে আমরা চারটায় তালা ভেঙে উপরে উঠবো।

আর যদি রিজভী ভাই এর মধ্যে নিচে নেমে যান এবং তাকে যদি আইসিইউতে ভর্তি করতে হয় সেই খরচ আমি দেবো। আমি সামনে ‍অ্যাম্বুলেন্স এনে রাখলাম। তবুও নোংরা রাজনীতি করতে দেবো না।

জানা যায়, কেন্দ্রীয় কার্যালয়ে এ নিয়ে পক্ষ বিপক্ষের নেতা কর্মীদের মধ্যে তুমুল বাকবিতণ্ডা চলছে। বড় ধরনের অপ্রীতিকর ঘটনায় ঘটতে পারে বলে আশঙ্কা বাইরে থাকা নেতাদের। 

উল্লেখ্য, মেয়াদ উত্তীর্ণ হওয়ায় গত ৩ জুন রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বাতিল করা হয়। আগামী ৪৫ দিনের মধ্যে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে সংগঠনটির নতুন কেন্দ্রীয় সংসদ গঠন করার কথা বলা হয় বিজ্ঞপ্তিতে।

তবে সংগঠনটির সাবেক নেতাকর্মীদের অভিযোগ, ছাত্রদলের কমিটি গঠনে বয়সের কোনো সীমারেখা নির্ধারণ না করে স্বল্প মেয়াদে আগামী ১ জানুয়ারি পর্যন্ত একটি কমিটি গঠন এবং পরের কমিটিকেও এক বছরের স্বল্প মেয়াদে গঠন করে ছাত্রদলের নেতৃত্বের জট কমানোর দাবি করেছেন। কিন্তু বিএনপির শীর্ষস্থানীয় নেতারা তাদের সেই দাবি অগ্রাহ্য করে নানান শর্ত জুড়ে দিয়েছেন।

তাদের অভিযোগ, সিন্ডিকেটের মাধ্যমে পছন্দের নেতাকে সামনে আনার জন্য তারা এ ধরনের শর্ত দিয়েছেন।

এমএআই/আরআর

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত