শিরোনাম

বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে আন্তর্জাতিক কোনো চাপ নেই: কাদের

নিজস্ব প্রতিবেদক  |  ১৪:২২, জুন ১১, ২০১৯

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আন্তর্জাতিক কোনো ধরণের চাপ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আন্তর্জাতিক কোনো চাপ আমরা অনুভব করছি না।

মঙ্গলবার (১১জুন) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, বিএনপি তার (বেগম জিয়ার) স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। কিন্তু তার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের পক্ষে থেকে উদ্বেগের কোনো খবর আমরা পাইনি। বেগম জিয়ার স্বাস্থ্যের বিষয়টি দেখবে চিকিৎসকরা। সেখানে মেডিকেল বোর্ড আছে। এটা তাদের দায়িত্ব। এখন বেগম জিয়ার স্বাস্থ্য উদ্বেগের পর্যায়ে আছে এমন খবর আমাদের জানা নেই। চিকিৎসক ও মেডিকেল বোর্ডও এমন কোনো তথ্য দিতে পারেনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, বিএনপি বেগম জিয়ার জন্য কিছু করতে পারেনি। তাই নিজেদের মুখ রক্ষা ও কর্মীদের চাঙ্গা করার জন্য নানান কথা বলছে। তারা (বিএনপি) বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে যতটুকু উদ্বিগ্ন তার চেয়ে তার শারীরিক অবস্থা নিয়ে রাজনীতি করতেই বেশি ব্যস্ত।

বিদেশের চাপ নেই জানিয়ে তিনি আরো বলেন, বিএনপি বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে বিদেশীদের কাছে বার বার ধরণা দিচ্ছে। অনুরোধ করছে। বিদেশীরা বেগম জিয়ার স্বাস্থ্য খারাপ এমন কথা বলেনি। তারা বলছেন বন্দী অবস্থায় বেগম জিয়ার যেন ভালো চিকিৎসা করা হয়।

কারাবন্দী বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি উদ্বেগ প্রকাশ করায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, জানি না ফখরুল সাহেব বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন কী না। তিনি ডক্টর কী না তাও আমি জানি না। এবং তিনি এ ব্যাপারে বিশেষজ্ঞ হলেন কবে তাও আমাদের জানা নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এখন বিরোধী দলের বাস্তবে ভূমিকা পার্লামেন্টে নেই, ঘরে নেই, বাইরে নেই, আন্দোলনে নেই, রাজপথে নেই, কোনো স্থানে নেই। গত দশ বছর চলে গেল, ছোট একটি আন্দোলন তারা (বিএনপি) করতে পারেনি। ঐক্যফ্রন্টে সমন্বয় নেই, ঐক্য নেই। আমরা সেটা চাইনি। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ হয়ে নিজেদের মধ্যে সমন্বয় আনুক, বাংলাদেশে একটি শক্তিশালী দায়িত্বশীল বিরোধী দল গণতন্ত্রের জন্য সুফল বয়ে আনুক। শক্তিশালী বিরোধী দল আমরা চাই। শুধু শক্তিশালী নয়, দায়িত্বশীল। কাজেই এই ভূমিকার পার্লামেন্টের ভেতর ও পার্লামেন্টের বাইরে রাখার জন্য বিরোধী দল যথাযথ ভূমিকা পালন করবে। এটাই আমাদের প্রত্যাশা, শেখ হাসিনা সরকারের প্রত্যাশা, আওয়ামী লীগ দলের প্রত্যাশা।

বিএনপি উন্নয়ন চোখে দেখে না জানিয়ে মন্ত্রী বলেন, শেখ হাসিনার ভালো কাজ। দেশের উন্নায়ন তাদের (বিএনপির) চোখে পরে না। তারা (বিএনপি) ধরেই নিয়েছে রাজনীতিতে শুধু বিরোধিতা করা। মূলত বিরোধিতার জন্য বিরোধিতা করছে। বাস্তব অবস্থান বিচার বিশ্লেষণ করছে না। দেশের উন্নয়ন, শেখ হাসিনার উন্নয়ন দেখার জন্য তাদের (বিএনপি) পাওয়ারের চশমা পড়া উচিৎ। পাওয়ারের চশমাটা ব্যবহার করলে হয়তো দেখতে পারবে।

মন্ত্রী আরো বলেন, গত নির্বাচনে আমরা বিপুল বিজয়ের পর প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সরকার বাংলাদেশের জনগণের জন্য ব্যাটার ফিউচার নির্মাণের কাজ করে যাচ্ছি। আমরা আমাদের পার্টিকে তৃণমূল থেকে ঢেলে সাজাচ্ছি। জাতীয় সম্মেলনের প্রস্তুতি নিচ্ছি। পাশাপাশি মুজিববর্ষ উৎযাপনের প্রস্তুতি নিচ্ছি।

একাদশ সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য হিসেবে শপথ নিয়েছেন বিএনপির ব্যারিস্টার রুমিন ফারহানা। তিনি শপথ গ্রহণের পর বর্তমান সংসদ অবৈধ মন্তব্য করেছেন। এই বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমি তার প্রসংশা করি তিনি সংসদে এসেছেন। সংসদে এসে সংসদ ও সরকারের বিরুদ্ধে কথা বলেছেন। এতে আমাদের কোন আপত্তি নেই। মির্জা ফখরুল নির্বাচিত হয়েও সংসদে যোগ দেননি। সেখানে মহিলা সদস্য আসছেন। আমরা চাই বিরোধিতা করুক। দায়িত্বশীল বিরোধিতা করুক। সংসদে চাই, বাইরেও চাই।

তিনি অবৈধ সংসদে কী করে আসলেন, এই বিষয়ে সংসদ অধিবেশনে মিমাংশা হবে বলে জানান কাদের।

এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত