শিরোনাম

ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারির সিদ্ধান্ত মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক  |  ১৮:৫১, মার্চ ১৮, ২০১৯

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আরো কিছুটা ভালো। মঙ্গলবার (১৯ মার্চ) পরীক্ষা-নিরীক্ষা শেষে তার বাইপাস সার্জারির তারিখ নির্ধারণ করা হবে।সেতুমন্ত্রীর তথ্য কর্মকর্তা আবু নাছের এ তথ্য নিশ্চিত করেছেন।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে আবু নাছের জানান, ‘সোমবার (১৮ মার্চ) সকালে তিনি (ওবায়দুল কাদের) সীমিতভাবে হাঁটাচলা করেছেন। এ সময় তিনি বাংলাদেশের বিভিন্ন বিষয়ে এবং নিউ জিল্যান্ডে সন্ত্রাসী হামলার বিষয়ে খোঁজ-খবর নেন। নিউ জিল্যান্ড থেকে ক্রিকেটাররা সবাই নিরাপদে দেশে ফিরেছেন কিনা তাও জানতে চান তিনি।’

আবু নাছের আরও বলেন, ‘সেতুমন্ত্রীর শারীরিক অবস্থা জানতে মঙ্গলবার পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এরপর চিকিৎসকরা বুধবার নাকি বৃহস্পতিবার তার বাইপাস সার্জারি করবেন, তা জানানো হবে।’

এদিকে, সিঙ্গাপুরে অবস্থানকারী আওয়ামী লীগ নেতা জোবায়দুল হক রাসেল সোমবার এক ফেসবুক পোস্টে জানান, মন্ত্রী ওবায়দুল কাদের সকালে নিজে হেঁটে বেড়িয়েছেন। এ সময় তিনি অনেকের সঙ্গে কথাও বলেন। বাইপাস সার্জারির জন্য মন্ত্রী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও পোস্টে উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, গত ৩ মার্চ ভোরে হৃদরোগে আক্রান্ত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দ্রুত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। এর পরের দিন ৪ মার্চ ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবীপ্রসাদ শেঠি এসে তাকে দ্রুত সিঙ্গাপুর নেয়ার পরামর্শ দেন।

ওইদিনই বিকেলে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তিন বিশেষজ্ঞের নিয়ে আসা এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানে প্রথমে তাকে আইসিইউতে রাখা হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে সম্প্রতি ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত