শিরোনাম

প্রতিবন্ধীদের সাথে ‌'দি ভয়েস অব টাইমস' এর ঈদশুভেচ্ছা বিনিময়

নিজস্ব প্রতিবেদক  |  ১৬:২৬, জুন ১৩, ২০১৮

প্রতিবন্ধীদের উন্নয়নে বাজেটে বিশেষ বরাদ্দ রাখার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান। তিনি বলেছেন, প্রতিবন্ধীদের উন্নয়নে বজেটে বিশেষ বরাদ্দ রাখতে হবে। রাষ্ট্রের দুটি মৌলিক কাজ হলো কর্মঅক্ষম মানুষ ও কর্মকরতে না পারা মানুষের দায়িত্ব নেয়া।

পৃথিবীর উন্নত দেশগুলোতে প্রতিবন্ধীদের সর্বাধিকগুরুত্ব দেয়া হয়। কিন্তু বাংলাদেশের চিত্র ভিন্ন। এখানে প্রতিবন্ধীদের সবচেয়ে বেশী অবহেলা করা হয়। তবে আশার দিক হলো-রাষ্ট্রের পাশাপাশি অনেক স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিবন্ধীদের অধিকার নিয়ে জন সচেতনতামূলক কাজ করছে।

বুধবার ( ১৩ জুন) রাজধানীর শিশু কল্যাণ পরিষদের কনফারেন্স লাউঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন দি ভয়েস অব টাইমস কর্তৃক আয়োজিত প্রতিবন্ধীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় ও ঈদ পোষাক বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ভয়েস অব টাইমসের সভাপতি মো. ফারুকুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সঙ্গীত শিল্পি এস.ডি. রুবেল, পুষ্টিবিদ ডা. আয়েশা সিদ্দিকা, শিশু কল্যাণ পরিষদের সহ-সভাপতি ইঞ্জি. আজিজুর রহমান, আয়োজক সংগঠনের সহ-সভাপতি শিল্পপতি হামিদুল্লাহ সুমন, বাংলাদেশ জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব এডভোকেট জাফর আহম্মদ জয় প্রমুখ।

কণ্ঠশিল্পী এস.ডি রুবেল বলেন, আমরা যে যেখানে আছি সেখান থেকে প্রতিবন্ধীদের জন্য ভূমিকা রাখতে হবে, বিশেষ করে মিডিয়াতে সচেতনতামূলক প্রোগ্রামের সংখ্যা আরো বৃদ্ধি করতে হবে। এজন্য মিডিয়ার সাথে সংশ্লিষ্ট সকলকে এগিয়া আসার আহবান জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত