শিরোনাম

মাছ খেয়ে মলদ্বারে আটকে গেল ১০০ কাঁটা

আমার সংবাদ ডেস্ক  |  ১২:২৪, মার্চ ১৩, ২০১৮

প্রচণ্ড পেট ব্যথা। একেবারে কাবু হয়ে পড়েছিলেন প্রৌঢ় মানুষটি। বিশেষ করে শৌচকর্ম করার সময়ে প্রবল জ্বলুনি অসহ্য হয়ে উঠছিল। তবে ভাবতেও পারেননি, ঠিক কী ঘটে গিয়েছে! এর পর তিনি বাধ্য হয়ে চিকিৎসকের দ্বারস্থ হলেন। আর তার পরেই বেরিয়ে এল আসল সত্য।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, সিটি স্ক্যানের পরেই জানা যায়, ওই ব্যক্তির মলদ্বারে আটকে রয়েছে প্রায় শ’খানেক মাছের কাঁটা! ঘটনাটি চিনের। সেখানকার সিচুয়ান প্রদেশের এক ব্যক্তি এভাবেই নাকাল হয়েছেন মাছের কাঁটায়।

সিচুয়ান বিশ্ববিদ্যালয়ের পশ্চিম চিন হাসপাতালের তিকিৎসক হুয়াং জিহিন জানিয়েছেন, মাছের কাঁটা মলদ্বারে আটকানোর ঘটনা ঘটলেও এতগুলি কাঁটা আটকে থাকার ঘটনা আগে কখনও দেখেননি তাঁরা। তিনি জানিয়েছেন, জটিল অস্ত্রোপচার করে অবশেষে অধিকাংশ কাঁটাই বের করা গিয়েছে। অস্ত্রোপচারে যে ঝুঁকি ছিল, তা জানিয়ে ওই চিকিৎসক বলেন, মলদ্বার যে ভাবে ফুলে গিয়েছিল রক্তক্ষরণের মাত্রা বেশি হবে বলেই মনে হচ্ছিল। তবে শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি।

এখনও অবশ্য সব কাঁটা বেরয়নি। তবে ওই চিকিৎসক জানাচ্ছেন, বাকি কাঁটা স্বাভাবিক প্রক্রিয়ায় বেরিয়ে যাবে। কিন্তু ওই কাঁটা তাঁর মলদ্বারে আটকাল কী করে? জানা যাচ্ছে, ওই প্রৌঢ় দু’টো মাছ সেদ্ধ করে খেয়েছিলেন। তাঁর ধারণা ছিল, মাছের কাঁটা এমনিই গলে যাবে, যেহেতু সেদ্ধ করে খাওয়া হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত