শিরোনাম

ভয়ঙ্কর, আস্ত কুমির গিলে খেল সাপ!

আমার সংবাদ ডেস্ক  |  ১৩:৩২, জুলাই ১৩, ২০১৯

হালকা জলপাই রঙের পিচ্ছিল শরীর। মাটির ওপর যখন নিথর হয়ে পড়ে থাকে তখন বোঝার উপায় নেই, কত ভয়ঙ্কর সে! বোঝা গেল তখনই যখন আস্ত একটা কুমিরকে ধীরেসুস্থে গিলে নিল।

মুখের মধ্যে কুমীরের অর্ধেকটা। বাকি অর্ধেক তখনও বাইরে ছটফট করছে বাঁচার শেষ আশায়। কিন্তু অজগরের কবলে যে একবার পড়ে সে কি আর রেহাই পায়? তেমনভাবেই পায়নি জলের কুমিরটিও। অলিভ পাইথনের পেটের ভেতর আস্তে আস্তে ঢুকে পড়ল সে! আর এমন ছবি নেট দুনিয়ায় ছাড়লে যে সেটি ভাইরাল হবে, এটাই তো স্বাভাবিক।

ভারতের এনডিটিভির খবরে বলা হয়েছে, গা শিউরে ওঠার মতো এই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাউন্ট ইশায়। প্রত্যক্ষদর্শী কায়াক দেখা মাত্র এমন দুর্লভ ছবি ক্যামেরায় বন্দি করেই ছেড়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

ক্যাপশনে লিখেছেন, এমন ছবি যেমন ভয়ঙ্কর তেমনই দুর্লভ। দেখুন, কীভাবে জলপাই রঙা অজগর ধীরেসুস্থে গিলে নিল বিরাট আকারের কুমিরকে। এই ধরনের সাপ অস্ট্রেলিয়ায় দ্বিতীয় আর এই দেশেরই পশ্চিম প্রান্তে সবচেয়ে বড় সাপ। ছবিটি অনলাইনে ছাড়া হয়েছে গত ১ জুন।

আপলোড হতেই ছবিটি ২০ হাজার রি-অ্যাকশন পেয়েছে। শেয়ার হয়েছে ৪২ হাজার বার! যা প্রতিমুহূর্তে বাড়ছেই।

লাইভ সায়েন্স জানিয়েছে, ছবি দেখে সবাই অবাক হলেও অজগর এভাবেই একসঙ্গে অনেকটা গিলে খেয়ে নেয়। কারণ তার নিচের চোয়াল আলাদা থাকায় তার মুখ বিশাল। সহজেই সেখানে একটা গোটা হরিণ বা কুমির তো বটেই মানুষও ঢুকে যেতে পারে!


অস্ট্রেলিয়ার এই বিশেষ সাপটি লম্বায় ১৩ ফিট। ছবিটিতে ইতিমধ্যেই কমেন্ট করেছেন হাজার নেটিজেন। কারোর মতে, এই দৃশ্য দুর্লভ। কেউ বলেছে, সুন্দরের আড়ালে ভয়ঙ্কর লুকিয়ে।

প্রসঙ্গত, ২০১৭-য় ইন্দোনেশিয়ার এক বাসিন্দাকে ২৩ ফিট লম্বা অজগরের পেটের ভেতর মৃত অবস্থায় পাওয়া গেছিল। গিলে নিলেও বেচারিকে হজম করে উঠতে পারেনি সাপটি!

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত