ক্লাসরুমে আপত্তিকর অবস্থায় ধরা ছাত্র-ছাত্রী

আন্তর্জাতিক ডেস্ক  |  ১৪:১৬, জুন ২৩, ২০১৯

ক্লাসরুমে অন্তরঙ্গ অবস্থায় ধরা পড়লো দুই ছাত্র-ছাত্রী। সে ভিডিওটি করেছিল অন্য ছাত্ররা। পরে কে বা কারা ভিডিওটি ছড়িয়ে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিও ভাইরাল হতেই কপাল পুড়ে ওই ছাত্র ছাত্রীর।

ঘটনাটি ভারতের মগরার একটি স্কুলের। ইটিভি ভারত নামের গণমাধ্যম জানিয়েছে, দুই ছাত্র-ছাত্রী খুবই ঘনিষ্ঠ অবস্থায় রয়েছে। সেই দৃশ্য ভিডিও করছে আরো কয়েকজন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরাল হতে সময় লাগেনি।

ভিডিওটি অন্য শিক্ষার্থীদের অভিভাবকদেরও নজরে এলে অভিভাবকরা একজোট হয়ে স্কুলের সামনে বিক্ষোভ করেন। অভিযুক্ত ছাত্র-ছাত্রীকে বহিষ্কার করারও দাবি তোলা হয়।

স্কুলের প্রধান শিক্ষক জানান, ওই দুই শিক্ষার্থীকে এরইমধ্যে বহিষ্কার করা হয়েছে। তবে, ভবিষ্যতের কথা ভেবে কেবল টেস্ট পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে তাদের। তার আর ক্লাসে উপস্থিত হতে পারবে না।

প্রধান শিক্ষক বলেন, আমাদের স্কুল যথেষ্ট ঐতিহ্যবাহী। ছাত্র-ছাত্রীদের কাছ থেকে এ ধরনের আচরণ মানে নেয়া যায় না। আমাদের স্কুলের বদনাম হোক আমরা চাই না।

তিনি বলেন, প্রত্যেক ক্লাসরুমের বাইরে সিসিটিভি আছে। এবার আমরা ক্লাসরুমের ভেতরেও সিসিটিভি লাগানোর ব্যবস্থা করব।

স্কুলে মোবাইল ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে এবং কেউ মোবাইল নিয়ে ধরা পড়লে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

অভিভাবকরাও এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বেল, আমরাও পড়াশোনা করেছি। আমাদের ছেলে-মেয়েরাও পড়ছে। এই ধরনের ঘটনা সামনে আসায় চমকে যাচ্ছি। স্কুল কর্তৃপক্ষকে আরো কঠোর হতে হবে।

আরআর