শিরোনাম

স্ত্রীর পদত্যাগের দাবিতে স্বামীর বিমান হাইজ্যাকের হুমকি, অতপর…

আন্তর্জাতিক ডেস্ক  |  ১৬:৫১, জুন ১৬, ২০১৯

কোনো বিমান হাইজ্যাকের পেছনে কি কি মারাত্মক কারণ থাকতে পারে? সন্ত্রাস, জঙ্গিবাদ, মুক্তিপণ দাবি অথবা কোনো বিষয়ে আলাপ-আলোচনা এগুলোই তো?

তবে একটা বিষয় এমনও আছে যার প্রতি কারো খেয়াল যাবেই না। ভারতীয় এক ব্যবসায়ী তেমনই একটি কাণ্ড ঘটালেন সম্প্রতি। তিনি তার স্ত্রীর চাকরি থেকে পদত্যাগের দাবিতে বিমান হাইজ্যাকের অভিনয় করেছেন।

স্পর্শকাতর এ অভিনয়ের কারণে ভারতীয় ব্যবসায়ী বির্জু সাল্লাকে জেলে যেতে হয়েছে এবং তার স্ত্রীকে ছাড়তে হয়েছে এয়ারলাইন্সের চাকরি।

মুম্বাইয়ের ৩৮ বছর বয়সী ওই ব্যবসায়ী আদালতে বয়ান দেয়ার সময় বলেন, আসলে তিনি তার স্ত্রীর চাকরি চলে যাক সেটা চাচ্ছিলেন, যাতে তারা দুজন একসঙ্গে অনেক সময় কাটাতে পারেন।

বির্জু তার এক উদ্দেশ্য পুরণে জেট এয়ারওয়াইজ বিমানটি আকাশে থাকার সময়ই সেটিকে হাইজ্যাক করার হুমকি দেন। ওই ব্যবসায়ী কাগজে তার হুমকির কথা লিখে বিমানের টয়লেটে টিস্যু বক্সে লাগিয়ে দেন।

২০১৬ সালে প্রণীত ভারতীয় আইন মতে বিমান হাইজ্যাক বা হাইজ্যাকের হুমকির শাস্তি মৃত্যুদণ্ড বা আজীবন কারাদণ্ড। নতুন এ আইনের অধীনে প্রথম নাগরিক হিসেবে ভারতীয় আদালত বির্জু সাল্লাকে আজীবন কারাদণ্ডে দণ্ডিত করেছেন এবং তার স্ত্রীকেও ওই এয়ারলাইন্স থেকে বহিস্কার করা হয়েছে।

জিও নিউজ অবলম্বনে সুলাইমান সাদী

এসএস

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত