শিরোনাম

কোন রাশির কীভাবে ভ্যালেন্টাইন্স ডে পালন করা উচিৎ

আমার সংবাদ ডেস্ক  |  ১২:১১, ফেব্রুয়ারি ১১, ২০১৯

মেষ- প্রেমের দিনে আপনার প্রেমের ভাগ্যচক্র এমনই যে, গ্রহগত অবস্থান থেকে কোনও সুবিধা নিতে পারছেন না। প্রেমের গ্রহ শুক্র আপনার রাশিকে স্কোয়্যার পেক্ষায় দেখছে। তবে কামের গ্রহ আপনাকে সাহায্য করছে। এটা আশার লক্ষণ। তাই প্রেমের দিনে খাওয়া দাওয়া ও শয্যা সুখের মধ্যে থাকলে কিংবা ঘরোয়া খেলাধূলার মধ্যে কাটালে আপনি প্রেম আরও গাঢ় ও মজবুত করতে পারবেন। সাবধান, কোনও রকম ঝগড়াঝাঁটির মধ্যে একদম যাবেন না।

বৃষ- প্রেমের গ্রহ শুক্র আপনার রাশিকে ট্রাইন আসপেক্টে দেখছে। ফলে আপনি প্রেমের দেবতা শুক্রের কাছ থেকে ঢালাও আশীর্বাদ পাচ্ছেন। তাই আপনি আপনার সঙ্গীর সঙ্গে চুটিয়ে ভ্যালেন্টাইন ডে পালন করুন। তবে যৌনসুখের দিক থেকে মঙ্গল আপনাকে কুনজরে দেখছে। তাই যারা নতুন প্রেম করছেন তারা ভুলেও ওদিকে যাবেন না। এতে হিতে বিপরীত হতে পারে। মনে রাখবেন, সন্ধ্যা ও বিকেলের দিক আপনার পক্ষে বিশেষ শুভ।

মিথুন- প্রেমের গ্রহ শুক্র এই ভ্যালেনটাইন দিবসে সে ভাবে সাহায্য না করতে পারলেও কামের গ্রহ মঙ্গল আপনাকে সহযোগিতা করতে অনেকখানি এগিয়ে এসেছে। তাই দিনের বেলায় যত না আনন্দ উপভোগ করবেন, রাত্রিবেলা অনেক বেশি উপভোগ্য হবে আপনাদের কাছে। তবে সাবধান, মঙ্গল খুব সক্রিয় রয়েছে। যে কোনও মুহূর্তে অশান্তি আরম্ভ হয়ে যেতে পারে।

কর্কট- ২০১৯ সালের ভ্যালেন্টাইন দিনে শুক্র ও মঙ্গল অর্থাত্ প্রেম ও প্যাশনের দেবতারা আপনার দিক থেকে কী কারণে মুখ ঘুরিয়ে রেখেছে এটা বলা খুব কঠিন। ফলে প্রেমের ক্ষেত্রে দিনটি ভীষণ জটিল হয়ে রয়েছে। এমনিতেই আপনারা ঘরোয়া ভাবে জীবন কাটাতে অভ্যস্ত। তাই আপনাদের কাছে খুব একটা অসুবিধা হবে না যদি সারাটা দিন ঘরে বসে টিভি দেখে, বই পড়ে, ফিল্ম দেখে কাটিয়ে দিতে পারেন। রাতের দিকে কোনও উপহার দিয়ে, ডিনার সেরে বিছানায় গেলে ভ্যালেন্টাইন ডে একটু অন্য মাত্রা পাবে।

সিংহ- এই প্রেম দিবসে আপনার যথেষ্ট সমস্যা হতে পারে। প্রেমের দেবী ভেনাস আপনাকে মোটেই ভাল চোখে দেখছেন না। তার উপর কামের দেবতা মঙ্গল আবার আপনার প্রতি অতি মাত্রায় সক্রিয়। ফলে আপনার ভিতর প্যাসন জেগে উঠবেই। তাই বাইরে সময় কাটিয়ে বেড়িয়ে, রেস্তোঁরায় খেয়ে, নানা ধরনের ছোটখাটো প্রমোদ ভ্রমণে গিয়ে, ডিনার করে বাড়িতে ফিরে আসুন। এর পর বিছানাসুখে মেতে উঠলে কামটা অনেক লঘু হয়ে প্রেমে রূপান্তরিত হলে আপনাদের পক্ষে বিশেষ মঙ্গল।

কন্যা- মনের দিক থেকে আপনারা কোনও কালেই রোমান্টিক ছিলেন না। প্রেমকে আটপৌরে জীবনের অংশ হিসেবেই দেখেছেন। সম্পর্কের মধ্যে যে একটা রোমান্স আছে, এটা বুঝতেই চাননি। তবে চলতি বছর ভেনাস অর্থাৎ প্রেমের দেবী এই ভ্যালেনটাইনের দিনে আপনাকে বিশেষ ভাবে সাহায্য করতে চাইছে। যেন বলছে মনের মানুষকে উজাড় করে প্রেম নিবেদন কর। তবে কামের দেবতা মঙ্গল সে ভাবে সাহায্য দিতে রাজি নয়। তাই দিনের আলোতে মনের মানুষের সঙ্গে রোমান্টিক ভাবে প্রেমের আদান প্রদান করে যেতে বাধা নেই। সেক্সটা সেকেন্ডারি হিসেবে অন্য সময়ের জন্য থাক। আর সন্তুষ্টজনক গিফটের আদান প্রদান থাকতেই হবে, না হলে প্রেমটা বাস্তবের উপর নেমে আসবে না। বিছানা সুখটা আর পাঁচটা দিনের মতো হলেও ক্ষতি নেই। মনে রাখতে হবে প্যাশনের দেবতা মঙ্গল অনুকূলে নেই।

তুলা- তুলা হচ্ছে ভেনাসের রাশি, অথচ সেই ভেনাস এই বছর প্রেমের দিনে নিজের ঘর তুলাকে সে ভাবে পাত্তা দিচ্ছে না। ফলে আপনার সঙ্গীর সঙ্গে রাগ, অনুরাগ ভীষণ ভাবে বেড়ে যাবে। ভুল বোঝাবুঝি সৃষ্টি হবে। পরস্পর পরস্পরকে হাল্কা দোষারোপ হতে পারে। তবে এগুলি সরিয়ে রেখে সন্ধ্যাবেলা মিলনের সুন্দর একটা ক্ষেত্র তৈরি করা যেতে পারে। সে ব্যবস্থা গ্রহেরা করে রেখেছে। আপনারা যদি তাতে সাড়া দেন তবে ভাল হবে।

বৃশিক- ভেনাস বৃশ্চিক রাশির সঙ্গে ২০১৯ সালে ভ্যালেনটাইন দিনে সুন্দর সেক্সটাইল সম্পর্ক সেরে রেখেছেন। আর যে হেতু বৃশ্চিকের লর্ড মঙ্গল সেই দিক থেকে ভাল সম্পর্কে রয়েছে, ফলে এই দিন বৃশ্চিকের জাতক/জাতিকেরা ভরপুর রোমান্সে দিনটাকে কাটাতে পারেন। পরস্পর পরস্পরকে মনের মতো উপহার দিতে পারেন। কোথাও বেড়াতে যেতে পারেন। তবে পরস্পর পরস্পরকে সারপ্রাইস দিতে ভুলবেন না। এই দিনটাতে গ্রহরা সে রকম আভাস দিচ্ছে।

ধনু- ধনুর জাতক/জাতিকারা চলতি বছর ভ্যালেনটাইন দিবসে কিছুটা সমস্যায় পড়তে পারেন। কারণ এই দিন অনেক সময় ব্যয় করতে হবে সঙ্গীর মনের নাগাল পেতে। যদিও মঙ্গল ও শুক্র দুই গ্রহই মোটামুটি ভাল অবস্থানে রয়েছে। শুক্র দ্বিতীয়ে থাকার জন্য ভালবাসার মানুষটির পিছনে কী ভাবে খরচ করে সন্তুষ্ট রাখা যায়, সেই চিন্তায় অনেক সময় ব্যয় হবে। মঙ্গলের প্রভাব সুন্দরভাবে থাকার যৌন সুখে আনন্দের আভাস রয়েছে। তাই রাতে ডিনারের পর শয্যাসুখের বিশেষ গুরুত্ব রয়েছে, এটা কোনও ভাবেই অবহেলা করলে চলবে না।

মকর- আপনার কাছে বিশেষ সুখবর আছে এই ভ্যালেনটাইন ডে-র দিনে। ওই দিন সন্ধ্যাবেলা আপনি যদি প্রেম নিবেদন করতে পারেন, তা হলে এই দিনটি আপনার জীবনে বিশেষ স্মরণীয় হয়ে থাকবে। এই দিন প্রেমের দেবী ভেনাস আপনার অ্যাস্ট্রাল আকাশে প্রবেশ করছে। যদিও মঙ্গল আপনার ভালবাসা ও সম্পর্কের ক্ষেত্রে বেশ কিছুটা জটিলতার সৃষ্টি করতে পারে। যার জন্য সন্ধ্যাবেলায় কিছুটা নার্ভাস ও টেনশন অনুভব হতে পারে। তবে গ্রহগত সূযোগটা কোনও ভাবেই হাতছাড়া যাতে না হয়, আপনাকে সে দিকে সজাগ দৃষ্টি দিয়ে রাখতে হবে।

কুম্ভ- প্রেমের ক্ষেত্রে কুম্ভের জাতক/জাতিকারা একটু সাবধানে পা বাড়াবেন। প্যাশানের দেবতা মঙ্গল হয়তো আপনার পক্ষে, কিন্তু প্রেমের দেবী ভেনাস আপনার দ্বাদশে থাকায় বেশ প্রতিকূলে। জাতক হলে আপনি আপনার প্রেমিকা বা কোনও মহিলার সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়বেন। এই হলিডে অফ লাভারস হয়ে উঠতে পারে আপনার জীবনে বিশেষ যুদ্ধের দিন। তবে এই ব্যাপারে একটা টোটকা আছে। ভ্যালেন্টাইন দিনটি একই সঙ্গে প্রেম ও যৌন সহবাসের মধুময় দিন, যদি আপনি, যার সঙ্গে সংঘাত আছে তাকে বিছানা অবধি নিয়ে যেতে পারেন। তবে জ্যোতিষ নিয়মে বলা যেতে পারে, যুদ্ধ প্রেমে পরিণত হবেই।

মীন- আপনারা ভীষণ আবেগপ্রবণ ও সেই সঙ্গে চরম ভাবে সুপারফিসিয়াল। তার উপর এই প্রেমের দিনে দ্বিতীয় ভাবের অধিপতি মঙ্গল, সেই অধিপতি আপনার রাশিতে অবস্থানে করাতে আপনি আপনার প্রেমিক বা প্রেমিকার জন্য অনেক খরচ করবেন, বহু দামি উপহার কিনে দেবেন, কিংবা দামি রেস্তোরাঁয় খাইয়ে প্রেমের প্রকাশ করতে চাইবেন। কিন্তু এই সুপারফিসিয়াল ভাবে না চলে এই দিন আপনি যদি সেক্সটাইল ভেনাসের পেক্ষাকে সম্মান দিয়ে সারা দিন বাড়িতে কাটাতেন আর আপনার সঙ্গীর হৃদয়ের কাছে গিয়ে আপনার হৃদয়ের উষ্ণতা দিয়ে আপনার অন্তরের ভাবকে তার কাছে তুলে ধরতেন, তা হলে দুই আত্মার গভীরতা অন্য এক মাত্রা পেত।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত