শিরোনাম

মাত্র ৫ সেকেন্ডে দূর করুন দাঁত ব্যথা

আমার সংবাদ ডেস্ক  |  ১৮:১৩, নভেম্বর ০৮, ২০১৮

দাঁতের রুট ক্ষতিগ্রস্ত হলে তা অসহনীয় ব্যথার সৃষ্টি করে। দাঁতের এই স্নায়ুক্ষতিগ্রস্ত হওয়ায় অনেক কারণ রয়েছ। উদাহারণ স্বরূপ : *.দাঁতের ক্ষয় *দাঁত পড়ে যাওয়া * ভাঙা দাঁত *মাড়ি ব্যথা *নিদ্রাহীনতা *টেমপোরোমেনডিবুলার জয়েন্ট (টিএমজে) ব্যথা *দুর্বল ফিলিং বা ক্যাপ ইনস্টল করা না থাকলে।

দাঁত ব্যথা এমনই ব্যথা, যা জীবন দুর্বিষহ করে তোলে। ঘুমানো যায় না, খাওয়া যায় না, কথা বলা যায় না। দাঁত ব্যথায় ভুগলে, দন্ত চিকিত্‍সকের শরণাপন্ন হওয়া সবচেয়ে ভালো। তবে কোনো কারণে যদি চিকিত্‍সকের কাছে যাওয়াটা সম্ভব না হয়ে ওঠে তাহলে কি করবেন? এক্ষেত্রে ঘরোয়া খুব সহজ একটি উপায় আপনার দাঁতের ব্যথা সাময়িক উপশমে সাহায্য করতে পারে। এটি দাঁত ব্যথার নিরাময়ের সবচেয়ে প্রচলিত উপায়গুলোর একটি।

উপকরণ : *হাফ চা-চামচ লবঙ্গ গুঁড়া *হাফ চা-চামচ নারকেল তেল *এই ঘরোয়া ওষুধের উপকারিতা *লবঙ্গ গুঁড়ায় ইউজিনল নামক রাসায়নিক উপাদান রয়েছে, যা ব্যথা উপশম করে। নারকেল তেলের রয়েছে অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য।

প্রস্তুত প্রণালী ও ব্যবহার : একটি কাঁচের পাত্রে লবঙ্গ গুঁড়া এবং নারকেল তেল মিশ্রিত করুন। টুথব্রাশের সাহায্যে এই পেস্টটি আক্রান্ত দাঁতে প্রয়োগ করুন। দিনে ৩ বার এই ঘরোয়া ওষুধের প্রয়োগ ভালো ফলাফল দেবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত