শিরোনাম

যৌনতার তীব্র আকাঙ্খা কার মধ্যে বেশি থাকে?

আমার সংবাদ ডেস্ক  |  ১২:২৭, জুলাই ০৮, ২০১৮

যৌনতা নিয়ে মানুষের মধ্যে কৌতুহলের শেষ নেই। কিন্তু কোনও সম্পর্কে আবদ্ধ অবস্থায় যৌনতার তীব্র আকাঙ্খা কার মধ্যে বেশি থাকে? নারী না পুরুষ? সাধারণভাবে মনে হতে পারে পুরুষরাই যৌনতায় বেশি আগ্রহী। কিন্তু এই ধারণা এখন পুরনো।

সম্প্রতি ভাউচার কোডস প্রু এক সমীক্ষা করে এই প্রশ্নের উত্তর খুঁজে পেয়েছে। সংস্থার তরফে প্রায় আড়াই হাজারেরও বেশি নারী ও পুরুষের উপর একটি সমীক্ষা চালিয়ে জানতে চাওয়া হয়, সম্পর্কে কে বেশি যৌনতা চায়? নারী না পুরুষ? যাদের এই প্রশ্ন করা হয়েছে, তারা প্রত্যেকে প্রাপ্তবয়স্ক।

সমীক্ষার ফলাফল বলছে, মহিলাদেরই যৌনতার দাবি বেশি। অন্তত বর্তমান যুগে। প্রায় ৫৯ শতাংশ মহিলা জানিয়েছেন, প্রেম করার সময় তারাই পার্টনারের মনে যৌনতার আগুন উসকে দিয়েছেন। মুখ ফুটে না বললেও হাবেভাবে নিজেদের যৌন চাহিদা প্রকাশ করেছেন।

অন্যদিকে, শতকরা মাত্র ৪১ জন পুরুষই সম্পর্কে থাকাকালীন যৌনতায় আগ্রহ প্রকাশ করেন। এই সমীক্ষায় আরও বেশ কিছু বিস্ফোরক তথ্য উঠে এসেছে। যেমন, ২১ শতাংশ দম্পতি নিজেদের মধ্যে অতীতের যৌনজীবন নিয়ে ঝগড়া করেন। শুধু তাই নয়, অনেকেই তাদের পার্টনার 'লেজি' বলে অভিযোগ করেছেন। শতকরা ৩২ জন মহিলা দাবি করেছেন, স্রেফ আলসেমির জন্য তাদের স্বামী বা বয়ফ্রেন্ড সেক্স করতে চান না।

৩৪ শতাংশ মহিলা এও জানিয়েছেন, তাদের সেক্স লাইফে মশলার অভাব রয়েছে। স্রেফ বেডরুমে ভালোবাসা তারা চান না। রান্নাঘরে, বারান্দা এমনকী গ্যারাজেও যৌন মিলনে রাজি তারা। কিন্তু আলসেমির জন্য বা কেউ দেখে ফেলতে পারে এই ভয়ে তাদের স্বামীরা বেডরুমের বাইরে নগ্ন হতেই চান না।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত