শিরোনাম:
amar-sangbad-logo ‘অপারেশন টোয়াইলাইট’ সমাপ্ত ঘোষণা        amar-sangbad-logo দক্ষিণ আফ্রিকায় গুলি করে বাংলাদেশিকে হত্যা         amar-sangbad-logo বাংলাদেশ-যুক্তরাজ্য ‘কৌশলগত আলোচনায়’ সমঝোতা চুক্তি সই        amar-sangbad-logo ১০ হাজার ১৪৭ কোটি টাকা ব্যয়ে ১২ প্রকল্পের অনুমোদন        amar-sangbad-logo শিক্ষক লাঞ্ছনা : মামলার মুখে নারায়ণগঞ্জের এমপি সেলিম ওসমান        amar-sangbad-logo চট্টগ্রামে আরও পাঁচ দিনের রিমান্ডে জঙ্গি দম্পতি        amar-sangbad-logo ভুয়া প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ কলেজ প্রিন্সিপাল-শিক্ষকরাও জড়িত        amar-sangbad-logo প্রশ্নপত্র ফাঁস হচ্ছে ফেসবুক, ইমো, হোয়াটসএ্যাপে        amar-sangbad-logo ‘একুশ’ যাবে কার জিম্মায়, সে আদেশ বুধবার         amar-sangbad-logo প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক ২য় আন্তর্জাতিক সম্মেলন ডিসেম্বরে        amar-sangbad-logo ‘শ্রমিক কল্যাণ ও অধিকার রক্ষায় ইইউ সন্তুষ্ট’       

স্টিলের চামচ দিয়ে রূপচর্চা?

অনলাইন ডেস্ক | ১২:৪৮, ফেব্রুয়ারি ১৭, ২০১৭

আমরা ত্বকের রূপচর্চার জন্য কত কি না ব্যবহার করে থাকি। কিন্তু স্টিলের চামচ দিয়ে রূপচর্চা? অবাক হওয়ার মতোই কথা। কারণ রূপচর্চায় বিভিন্ন জিনিস ব্যবহার করতে দেখা গেছে কিন্তু কখনো স্টিল চামচের ব্যবহারের কথা শোনা যায় নি।
তবে শিখে নেওয়া যাক রূপচর্চায় স্টিল চামচের অজানা ব্যবহার-

চোখের নিচের ফোলা দাগ দূর করতে
সকালে ঘুম থেকে উঠে মাঝে মাঝে চোখের নিচে ফোলা ভাব দেখা যায়। এই ফোলা ভাব দূর করতে চাইলে রাতে দুটি স্টিলের চামচ ফ্রিজে রেখে দিন। সকালে উঠে এই চামচ দুটো চোখের নিচে ফোলা অংশে আলতো করে চাপ দিয়ে ঘষে নিন। এতে করে চোখের নিচের ফোলা ভাব দূর হবে।

মাসকারা চোখের নিচে লেগে যাওয়া থেকে রক্ষা করতে
চোখের নিচের পাপড়িতে যখন মাসকারা দিতে হয় তখন চোখের নিচে মাসকারার কালো দাগ পড়ে যায়। এই সমস্যার সমাধান পেতে একটি চামচ চোখের নিচে ধরে নিয়ে মাসকারা দিন। তাহলে চোখের নিচে আর লেগে যাবে না।

আইলাইনার সঠিকভাবে দিতে
ইদানীং চোখের শেষে খুব শার্প ভাবে আইলাইনার দেয়া হয়। কিন্তু এই আইলাইনার দিতে সমস্যায় পড়তে হয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে চামচের পেছনের দিক চোখের কোনে আড়াআড়িভাবে ধরে একে নিতে পারেন।

মার্বেল নেইল আর্ট করতে
একটি চামচে ২/৩ রঙের নেইলপলিশের ফোঁটা ফেলুন। এবার একটি পিন দিয়ে ইচ্ছে মতো আঁকিঝুঁকি করে নেইলপলিশ মিশিয়ে নিন। এবার নখ এই চামচে রাখা নেইলপলিশে ঘষে নিন। রিমুভার দিয়ে বাড়তি অংশ মুছে ওপরে ট্রান্সপারেন্ট নেইলপলিশ দিয়ে মার্বেল নেইল আর্ট করে নিন।

ভ্রু সঠিক শেপে আনতে
একটি বড় আকারের চামচ নিন যা আপনার ভ্রুর বাঁকানো অংশে ভালো করে বসানো যায়। এবার ভ্রুতে চামচটি ধরে সুন্দর করে ভ্রু ব্রাশ করে ও আইভ্রু পেন্সিলের মাধ্যমে শেপ করে নিন।

ব্রণের ফুলে ওঠা ভাব কমাতে
নতুন ব্রণ উঠার সময় লালচে হয়ে ফুলে উঠে। এই সময় একটি চামচের পেছনের অংশ গরম পানিতে চুবিয়ে রেখে হালকা গরম করে ব্রণের ওপর চেপে ধরুন। ব্রণের ফুলে উঠা ভাব দূর হবে।



 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon