শিরোনাম:
amar-sangbad-logo বৃষ্টির কারণে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত        amar-sangbad-logo ‘অপারেশন টোয়াইলাইট’ সমাপ্ত ঘোষণা        amar-sangbad-logo দক্ষিণ আফ্রিকায় গুলি করে বাংলাদেশিকে হত্যা         amar-sangbad-logo বাংলাদেশ-যুক্তরাজ্য ‘কৌশলগত আলোচনায়’ সমঝোতা চুক্তি সই        amar-sangbad-logo ১০ হাজার ১৪৭ কোটি টাকা ব্যয়ে ১২ প্রকল্পের অনুমোদন        amar-sangbad-logo শিক্ষক লাঞ্ছনা : মামলার মুখে নারায়ণগঞ্জের এমপি সেলিম ওসমান        amar-sangbad-logo চট্টগ্রামে আরও পাঁচ দিনের রিমান্ডে জঙ্গি দম্পতি        amar-sangbad-logo ভুয়া প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ কলেজ প্রিন্সিপাল-শিক্ষকরাও জড়িত        amar-sangbad-logo প্রশ্নপত্র ফাঁস হচ্ছে ফেসবুক, ইমো, হোয়াটসএ্যাপে        amar-sangbad-logo ‘একুশ’ যাবে কার জিম্মায়, সে আদেশ বুধবার         amar-sangbad-logo প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক ২য় আন্তর্জাতিক সম্মেলন ডিসেম্বরে       

শীতে ত্বকের সৌন্দর্যে গোলাপ জল

অনলাইন ডেস্ক | ১৮:৫২, জানুয়ারি ১১, ২০১৭

যুগে যুগে সৌন্দর্যচর্চায় প্রসাধনী ব্যবহার করে আসছেন নারীরা। আর সৌন্দর্যচর্চায় এই গোলাপ জল ব্যবহৃত হয়ে আসছে সেই প্রচীনকাল থেকেই।

‌এই শীতে গোলাপ জলের এমন কিছু গুণ আছে যা ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি সার্বিকভাবে ত্বকের পরিচর্যায় দারুণ কাজ দেয়। তাই তো সেই আদিকাল থেকে প্রজন্মের পর প্রজন্ম ব্যবহার করে চলেছে এই উপাদানটি।

বোল্ডস্কাইতে প্রকাশিত সৌন্দর্যচর্চায় গোলাপ জলের তেমন কিছু ব্যবহার দেওয়া হলো—

টোনিং এর জন্য কাজে আসে
ত্বককে ভালো রাখতে টোনিং খুব দরকারি। তাই আজই বাজার চলিতি টোনার কেনা বন্ধ করে গোলাপ জল দিয়ে টোনিং শুরু করুন। দেখবেন ভালো ফল পাবেন।

ফেসপ্যাক হিসাবে ব্যবহার করতে পারেন
মুলতানি মাটির সঙ্গে সামান্য গোলাপ জল মিশিয়ে একটা প্যাক বানিয়ে ফেলুন। সেই প্যাক নিয়মিত মুখে লাগালে ত্বকে তেলের ভারসাম্য ঠিক থাকে। ফলে স্কিন তার হারানো উজ্জ্বলতা ফিরে পায়।

মেকআপের পর
ত্বককে চকচকে দেখাতে মেকআপের পর অনেকেই বাজার চলতি নানা ধরনের স্প্রে ব্যবহার করে থাকেন। কিন্তু আপনাদের কি জানা আছে যে গোলাপ জল যদি মেকআপের পর ব্যবহার করা যায় তাহলে অনেক ভালো ফল পাওয়া যায়। এখন থেকে মেকআপ শেষ হওয়ার পর সামান্য গোলাপ জল স্প্রে করে দিন মুখে। এবার শুকতে দিন। তারপর দেখবেন ত্বক কেমন চকচকে হয়ে যায়।

ত্বকের ছিদ্র ছোট করতে
ফ্রিজে রাখা গোলাপ জলে একটা তুলো ডুবিয়ে সামান্য গোলাপ জল ত্বকের ছিদ্রগুলিতে লাগিয়ে দিন। দেখবেন অল্প দিনেই কেমন কমতে শুরু করে দিয়েছে সেগুলো। মুখ পরিষ্কার করার পরে গোলাপ জল লাগাবেন, আগে নয় কিন্তু!

ব্রণের সমস্যা কমায়
এই ধরনের সমস্যা কমাতে ঠাণ্ডা গোলাপ জল দারুণ কাজে দেয়। তাই ব্রণ হলেই গোলাপ জল লাগান। দেখবেন অনেক আরাম পাবেন।

ত্বককে আরাম দিতে
ওয়েক্সিং-এর পরপর ত্বকে খুব জ্বলন হয়, তাই না? এই জ্বালাভাব কমাতে গোলাপ জল দারুণ কাজে দেয়। এবার থেকে ওয়েক্সিং-এর পর সঙ্গে সঙ্গে ত্বকে একটু গোলাপ জল লাগিয়ে দিন, দেখবেন কেমন ম্যাজিকের মতো জ্বালা ভাব কমতে শুরু করে।

ত্বককে আদ্র রাখে
ত্বক খুব শুষ্ক হয়ে যাচ্ছে? চিন্তা নেই! আজ থেকেই ব্যবহার শুরু করুন গোলাপ জল। গোলাপ জল ত্বককে আদ্র রাখতে দারুণ কাজে দেয়। যাদের খুব তৈলাক্ত ত্বক তারাও ত্বকের আদ্রতা ধরে রাখতে নিশ্চিন্তে গোলাপ জল ব্যবহার করতে পারেন।



 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon