শিরোনাম

পরিষ্কার ছাড়া যেসব কাজে লাগে টিস্যু পেপার

আমার সংবাদ ডেস্ক  |  ২০:০৭, মার্চ ১১, ২০১৯

শুধু পরিষ্কার করতে কিংবা মুছতে নয় টিস্যু পেপার অনেক কাজেই ব্যবহার করা যায়। গৃহস্থালী-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে টিস্যু পেপার দিয়ে বিভিন্ন কাজের কয়েকটি নমুনা এখানে দেওয়া হল:-

*জুতার দুর্গন্ধ দূর করতে: একটা টিস্যু পেপার টেবিলে বিছিয়ে তাতে তিন-চার টেবিল-চামচ বেইকিং সোডা নিন। এরপর রাবার ব্যান্ড দিয়ে পেঁচিয়ে দুর্গন্ধময় জুতায় রেখে দিন। দুর্গন্ধ দূর হয়ে যাবে।

*মোছার কাজে ব্যবহার: কাঠের মেঝে পানি দিয়ে মোছা সমস্যা। এক্ষেত্রে বড় কাগজের তোয়ালে দিয়ে মোছা সুবিধাজনক। ঘর পরিষ্কার করতে ওয়াইপারের একপাশে কাগজের তোয়ালে লাগিয়ে সামান্য পানি বা অন্য কোনো পরিষ্কারক ছিটিয়ে মেঝে মুছে নিন। এতে মেঝের সব ময়লা পরিষ্কার হবে এবং দেখতেও ভালো লাগবে।

*প্লাস্টিকের ব্যাগ ভালো রাখতে: প্লাস্টিকের ব্যাগ গুছিয়ে রাখতে টিস্যু পেপারের কাগজের রোল করা অংশের ভেতরে রাখতে পারেন। এতে প্লাস্টিকের ব্যাগ ভালো থাকবে এবং টিস্যুর খালি কাঠামোও ব্যবহৃত হবে।

*দড়ি কিংবা তার গুছিয়ে রাখতে: বিদ্যুতের তার কিংবা যে কোনো দড়ি সুন্দর মতো গুছিয়ে রাখতে টিস্যুর পেপারের খালি খোল ব্যবহার করা যায়।

কাগজের লম্বা খোলটা মাঝখানে কেটে ভেতরে দড়ি, রশি বা ফোন ও কম্পিউটারের তারগুলো রেখে দিন। ফলে প্যাঁচ বাঁধবে না আর ভালো থাকবে অনেক দিন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত