শিরোনাম

সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী হত্যা মামলায় প্রতিবেদন ১১ মার্চ

আদালত প্রতিবেদেক  |  ১৯:৩৫, ফেব্রুয়ারি ১১, ২০১৯

 

রাজধানীর ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় তদন্ত অগ্রগতির প্রতিবেদন দাখিলের জন্য ১১ মার্চ ধার্য করেছেন আদালত। সোমবার (১১ ফেব্রুয়ারি) মামলার এজাহার আদালতে এলে ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ মামলাটি গ্রহণ করে নিউমার্কেট থানা পুলিশের এসআই আলমগীর মজুমদারকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

গতকাল রোববার (১০ ফেব্রুয়ারি) নিজ বাসায় মাহফুজা চৌধুরী পারভীনের মৃতদেহ পাওয়া যায়। পুলিশের ধারণা তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডে পর বাসার দুই গৃহকর্মী স্বপ্না ও রেশমা পালিয়ে যান। স্বপ্নার বাড়ি ফরিদপুরের বোয়ালমারী ও রেশমার বাড়ি কিশোরগঞ্জে।

মাহফুজা চৌধুরী ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন। রাজধানীর এলিফ্যান্ট রোডের সুকন্যা টাওয়ারের ১৫ ও ১৬ তলায় দুটি ফ্ল্যাটে (ডুপ্লক্স) তারা বহুদিনের থাকেন। ওপরের অংশটিতে ও দম্পত্তি থাকতেন। নিচতলায় রান্নাঘর, গৃহকর্মীদের থাকার জায়গা। তাদের দুই ছেলের একজন সেনাবাহিনীর চিকিৎসক, আরেকজন ব্যাংকে চাকরি করেন বলে জানান স্বজনরা। সন্তানরা এখানে থাকেন না। বাড়িতে তিনজন গৃহকর্মী ছিলেন।

এ ঘটনায় আজ সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর নিউমার্কেট থানায় দুই গৃহকর্মীসহ তিনজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন নিহত নারীর স্বামী ইসমত কাদির গামা।

মাহফুজা চৌধুরীর স্বামী ইসমত কাদির গামা মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত