শিরোনাম

চাল-আটা পাচারকারীদের অবৈধসম্পদ তদন্তে দুদককে তালিকা দিল র‌্যাব

আদালত প্রতিবেদক  |  ১৮:০২, সেপ্টেম্বর ১২, ২০১৮

রাজধানীর মোহাম্মদপুর ও তেজগাঁও এলাকায় গত শনি ও রবিবার রাতে অভিযান চালিয়ে ২১৫ টন চাল ও আটা জব্দ করে র‌্যাব। এসব চাল ও আটা পাচারের সময় বেশ কয়েকজনকে আটক করা হয়। পাচারের সঙ্গে যাদের নাম উঠে এসেছে, তাদের অবৈধ সম্পদ তদন্তে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি দিয়েছে র‌্যাব।

বুধবার (১২সেপ্টেম্বর) দুপুরে সেগুনবাগিচাস্থ দুদক কার্যালয়ে রাষ্ট্রীয় এই সংস্থার চেয়ারম্যানের সঙ্গে দেখা করে তাদের বিরুদ্ধে তদন্তের অনুরোধ করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এসময় সাংবাদিকদের বলেন, ওএমএসের ২১৫ টন চাল পাচারে ২৩ জন জড়িত বলে নিশ্চিত হয়েছি। এ ঘটনায় বুধবার রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় অভিযোগ দায়ের করা হয়। আর আজকে দুদককেও এ ঘটনার জড়িতদের বিষয়ে লিখিত দিয়েছি।

তিনি বলেন, পাচারের ঘটনার সাথে জড়িত ২৩ জনের নামে মামলা দিয়েছি। এর মধ্যে খাদ্য গুদাম কেন্দ্রের ১০ জন, বাকিরা ব্যবসায়ী ও ডিলার। দুদক অপরাধীদের বিরুদ্ধে অনুসন্ধান করে এবং তাদের জ্ঞাত আয় বহির্ভূত সম্পত্তি আছে কিনা তা দেখার জন্য দুদকের চেয়ারম্যানের কাছে অনুরোধ করেছি।

এর আগে, গত শনিবার রাত থেকে রোববার পর্যন্ত তেজগাঁও ও মোহাম্মদপুরে র‌্যাবের অভিযানে ২১৫ টন চাল ও আটা জব্দ করা হয়। এরপরই উঠে আসে পাচারকারীদের নাম। যাদের নামে মামলা দায়ের ও দুদকে অভিযোগ দেওয়া হয়েছে তারা হলেন-তেজগাঁও সিএসডির চেকপোস্ট ইনচার্জ সুমন, প্রধান দারোয়ান হারেজ, দারোয়ান বাবুল, স্টক শাখার ইনচার্জ শুকুর আলী হালদার, গেট শাখার ইনচার্জ ইউনুছ আলী ম-ল, ডিও শাখার ইনচার্জ কাজী মাহমুদ, শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আলমগীর সৈকত, সভাপতি দুদু মিয়া, সাধারণ সম্পাদক লোকমান হোসেন, সিনিয়র সহ-সভাপতি আলমগীর, ঢাকার কদমতলীর মো. নজরুল ইসলাম ও পোস্তাগোলার মো. জাকির হোসেন।

এছাড়াও চোরাই চাল বেচাকেনায় জড়িত মোহাম্মদপুর কৃষি মার্কেটের জামি রাইস এজেন্সির মো. ইকবাল হোসেন, ছালেক এজেন্সির মো. সালাউদ্দিন, এশিয়ান ট্রেডার্সের মো. মিসকাতুর রহমান, বন্ধু রাইস এজেন্সির মো. নজরুল ইসলাম, রাহমানিয়া রাইস এজেন্সির মো. বিল্লাল হোসেন, কর্ণফুলী রাইস এজেন্সির মো. গোলাম কিবরিয়া, সুগন্ধা ট্রেডিংয়ের মো. গোলাম মোস্তফা, মহানগর এন্টারপ্রাইজের মো. তৈয়বুর রহমান, এপি সুগন্ধার হাজী মো. হান্নান, জননী এন্টারপ্রাইজের মো. শাহ আলম ও সূর্য এন্টারপ্রাইজের মো. কবির হোসেনের নাম উল্লেখ করা হয়েছে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত