শিরোনাম

জামিন পেলেন আরও ৯ শিক্ষার্থী

আদালত প্রতিবেদক  |  ২০:০৬, আগস্ট ২০, ২০১৮

সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় বিভিন্ন মামলায় গ্রেপ্তার আরও নয় জন শিক্ষার্থী সোমবার (২০আগস্ট) জামিনে ছাড়া পেয়েছেন।

আজ সকাল ১০টার দিকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তারা ছাড়া পান। কারাগার থেকে বেরিয়ে অভিভাবকদের দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন তারা।

এর আগে গতকাল সন্ধ্যায় আরও নয় জন শিক্ষার্থী জামিনে কারামুক্ত হন। শিক্ষার্থীদের মুক্তির জন্য সরকারের ওপর অব্যাহত আন্তর্জাতিক চাপের মুখে তারা ছাড়া পেলেন।

বাংলাদেশে গত কয়েক মাসে ছাত্র আন্দোলনের মধ্যে গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি জানিয়ে নোবেল পুরস্কার বিজয়ীসহ সারা পৃথিবী থেকে বিশিষ্টজনেরা সরকার প্রধানের প্রতি খোলা চিঠি ও বিবৃতি দিয়েছেন।

গতকালও শহিদুল আলমসহ নিরপরাধ শিক্ষার্থীদের মুক্তির দাবিতে ১১ জন নোবেল বিজয়ী ও ১৭ জন বিশিষ্ট ব্যক্তি যৌথ বিবৃতি দিয়েছেন। বাংলাদেশে সকল নাগরিকের মানবাধিকার, বাকস্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা ও সমাবেশ করার স্বাধীনতা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

আজ ছাড়া পাওয়া যাদের নাম জানা গেছে তাদের মধ্যে রয়েছেন- ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের রেদওয়ান আহমেদ, জাহিদুল হক ও নুর মোহাম্মদ; নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আজিজুল করিম। অন্যদের নাম তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত