শিরোনাম

মনপুরায় ৪ ভুয়া ডাক্তারের কারাদণ্ড

ভোলা প্রতিনিধি  |  ১৯:৩৪, এপ্রিল ১৬, ২০১৮

ভোলার মনপুরা হাজির হাট ইউনিয়নের চরফৈজুদ্দিন দাখিল মাদ্রাসায় ফ্রি ক্যাম্পিং চিকিৎসা দেওয়া অবস্থায় ৪ ভুয়া ডাক্তারকে আটক করে কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (১৬এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল আজিজ ভূঁঞা আটক করে ভ্রাম্যমান আদালত বসিয়ে বসিয়ে কারাদণ্ড প্রদান করেন। এসময় তাদের কাছে থাকা চিকিৎসার সকল মালামাল জব্দ করেন। দণ্ড প্রাপ্তরা হলেন- বিমল রঞ্জন দাস (৪০), মোঃ আসাদউল্যাহ (৩২) কে ১ বছর ও ফজলে রাব্বি (২৫) এবং মোঃ ইকবাল হোসেন (২৩) কে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্র্রেট আব্দুল আজিজ ভূঁঞা বলেন, ওই দাখিল মাদ্রাসায় ফ্রি ক্যাম্পিং চিকিৎসা দিচ্ছেন রবিন ফার্মাসিউটিক্যালস (আয়ু) লিঃ নাম ব্যাবহার করে চিকিৎসা দিচ্ছে শুনে ৪ জন ডাক্তারকে আটক করা হয়। চিকিৎসা দেওয়া অবস্থায় তাদের বৈধ ডাক্তারী কোন কাগজ পত্র দেখাতে পারে নি তারা। ডাক্তার সনদ ব্যাবহার করে যে চিকিৎসা দিচ্ছেন তার কোন প্রমাণ পত্র পাওয়া যায়নি। তাই বাংলাদেশ ইউনানী এবং আয়ুবেদিক প্রাক্টিশনাল অধ্যাদেশ ১৯৮৩ এর ৩৪ (২) ধারা মোতাবেক ৩৪ (৩) তাদের দণ্ড প্রদান করা হয়।

এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ১০ কাটন বেজাল ঔষদ, ১টি ল্যাপটপ, স্টেপলাইজার, ২টি ডাক্তার পরিচয় পত্র কার্ডসহ শরীর মাপার বিভিন্ন সরাঞ্জাম। পরে সকল ভেজাল ঔষদ তাৎক্ষণিক আগুনে ফুড়িয়ে দেওয়া হয়েছে। পরে ল্যাপটপটি ১৯ হাজার ৫শত টাকা নিলামে বিক্রি করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত