শিরোনাম

আড়ংয়ে অভিযানকারী মঞ্জুরকে বদলির আদেশ বাতিল

নিজস্ব প্রতিবেদক  |  ১৫:০৮, জুন ০৪, ২০১৯

আড়ংয়ে অভিযানকারী মঞ্জুরকে বদলির আদেশ বাতিল
আড়ংয়ের আউটলেটে অভিযানের ফলে বদলির আদেশপ্রাপ্ত ভোক্তা অধিদপ্তরের আলোচিত কর্মকর্তা মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ বাতিল করেছে সরকার।

মঙ্গলবার দুপুরে জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। গতকাল সোমবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর শাহরিয়ারকে বদলির আদেশ দিয়েছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

সোমবার তিনি ঢাকার উত্তরায় আড়ংয়ের একটি আউটলেটে অভিযান চালিয়ে পণ্যের দাম বেশি লেখায় বন্ধ করে দিয়েছিলেন। পরে ভুল স্বীকার করলে অবশ্য আউটলেটটি ‍খুলে দেওয়া হয়।

উপসচিব মঞ্জুর শাহরিয়ারকে আড়ংয়ে অভিযানের দিন খুলনায় বদলির আদেশ হওয়ার পর ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বয়ে যায়। এর আগেও রোজার মধ্যে অভিযান পরিচালনা করে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করেছিলেন তিনি।

তবে সচিব ফয়েজ দাবি করেছেন, মঞ্জুর শাহরিয়ারকে বদলির আদেশের পেছনে আড়ংয়ে অভিযানের কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তাকে বদলির প্রক্রিয়া অর্থাৎ ই ফাইলিং শুরু হয় গত ২৯ মে। অফিস আদেশটি জারি হয় ৩ জুন সোমবার সকালে। অর্থাৎ আড়ংয়ে অভিযানের আগেই সব কিছু হয়েছিল।

তারপরও জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হওয়ায় তা নিরসনে বদলির আদেশ বাতিল করা হয়েছে বলে জানান সচিব।

রমজান মাসে নিজের ফেইসবুক পাতা থেকেই বিভিন্ন স্থানে ভেজাল ও নকল পণ্যের বিরুদ্ধে অভিযানের সময় তা সরাসরি সম্প্রচার করছিলেন শাহরিয়ার।

এসএস

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত