শিরোনাম

‘কর্ণফুলী নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদে কোনো বাধা নেই’

আমার সংবাদ ডেস্ক  |  ১৬:১৬, এপ্রিল ১৫, ২০১৯

কর্ণফুলী নদীর তীরে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ কার্যক্রম স্থগিত চেয়ে করা কর্ণফুলী শিপ বিল্ডার্সের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এর ফলে ওই নদীর তীরে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন মামলার সঙ্গে সংশ্লিষ্ট আইনজীবীরা।

সোমবার (১৫ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে কর্ণফুলী শিপ বিল্ডার্সের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার ফজলে নূর তাপস ও এএম আমিন উদ্দিন। অন্যদিকে ছিলেন রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ।

পরে মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, ‘এর আগে কর্ণফুলী নদীর তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের পক্ষে হাইকোর্ট রায় দেন। ওই রায়ের আলোকে গত ৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়।

এরপর কর্ণফুলী শিপ বিল্ডার্স নামে একটি প্রতিষ্ঠান গত ৬ ফেব্রুয়ারি চেম্বার জজ আদালতে আবেদন করে উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে স্থগিতাদেশ নিয়ে যায়। আজ (সোমবার) তাদের আবেদনটি আপিল বিভাগে শুনানি হয়। আদালত শুনানি শেষে তাদের আবেদনটি ডিসমিস (খারিজ) করে দিয়েছেন। এর ফলে কর্ণফুলী নদীর তীরে থাকা অবৈধ স্থাপনা ভাঙতে আর কোনও বাধা থাকল না।

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত