শিরোনাম

চকবাজারে অগ্নিকাণ্ড : জাতিসংঘের মহাসচিব, সৌদি বাদশাহ ও যুবরাজের শোক

নিজস্ব প্রতিবেদক  |  ১৫:০১, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় গভীর শোক জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতারেস, সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল সৌদি।

নিউইয়র্কে জাতিসংঘ মিশনের মাধ্যমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পাঠানো এক শোকবার্তায় জাতিসংঘ মহাসচিব বলেন, নির্মম এই ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের পরিবার ও বাংলাদেশের জনগণের প্রতি রইলো গভীর সমবেদনা। সেইসঙ্গে ২০ জানুয়ারির সেই ঘটনায় যারা আহত রয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

জাতিসংঘ মহাসচিব চিঠিতে অগ্নিকাণ্ডেরর ঘটনায় উদ্ধার তৎপরতার প্রশংসা করেছেন। সেই সঙ্গে তিনি যেকোনো ধরনের সহায়তা দেওয়ারও আশ্বাস দিয়েছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো বার্তায় সৌদি বাদশাহ লিখেছেন, ‘আমরা ঢাকার চকবাজারে সংঘটিত ভয়াবহ অগ্নিকাণ্ডে অনেক হতাহতের খবর জানতে পেরেছি। আমি আমার নিজের এবং সৌদি সরকার ও জনগণের পক্ষে ক্ষতিগ্রস্ত পরিবার এবং বাংলাদেশের জনগণের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

সৌদি যুবরাজও রাষ্ট্রপতিকে পাঠানো শোকবার্তায় ক্ষতিগ্রস্তদের পরিবারগুলোকে আন্তরিক সমবেদনা জানান। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত