শিরোনাম

গ্রেপ্তার দুই জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  |  ১৬:৫৭, জানুয়ারি ২২, ২০১৮

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হওয়া ব্যক্তিগত কর্মকর্তা (পিও) ও মন্ত্রণালয়ের উচ্চমান সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সোমবার (২২ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেন এবং শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসিরউদ্দিন নিখোঁজ থাকার পর রোববার রাতে তাদের গ্রেপ্তার দেখায় পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, 'আইনশৃঙ্খলা বাহিনী ধরেছে, নিশ্চয়ই কোনো অভিযোগ আছে। সে অভিযোগ কোর্টে প্রমাণ হবে এবং শাস্তি হবে। সেই বিধান অনুসারে আমাদের যে সিস্টেম আছে, সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।'
'আইনশৃঙ্খলা বাহিনী নিলে কিছু না কিছু কারণ আছে। দুর্নীতি হোক, অন্য যে কোনো ধরনের অপরাধ হতে পারে, অপরাধ আছে।'

যেকোনো অপরাধের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, দুর্নীতি কোনোভাবেই বরদাশত করা হবে না। আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

শনিবার বিকেল ৩টার দিকে রাজধানীর বছিলা থেকে 'অজ্ঞাত' ব্যক্তিরা তুলে নিয়ে যায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনকে। এ ব্যাপারে হাজারীবাগ থানায় জিডি করা হয়। এর আগে বৃহস্পতিবার বনানী এলাকা 'নিখোঁজ' হন নাসির উদ্দিন নামের শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী।

তাদের নিখোঁজ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর রোববার এনিয়ে শুরু হয় ব্যাপক আলোচনা। পরে রাতে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের পক্ষ থেকে তাদের গ্রেপ্তার দেখানোর কখা জানানো হয়।

সে সময় ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিনকে গ্রেপ্তারের পর তার কাছে ১ লাখ ৩০হাজার টাকা পাওয়া গেছে। তাকে জিজ্ঞাসাববাদের সূত্র ধরে শিক্ষামন্ত্রীর পিও মোতালেব হোসেনকে গ্রেপ্তার করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত